Download WordPress Themes, Happy Birthday Wishes

গোল বন্যায় ভেসে লিভারপুলের বিদায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের বিজয়ী হিসেবে ফিফা ক্লাব বিশ্বকাপ খেলতে এই মুহূর্তে কাতারে অবস্থান করছে লিভারপুল । ইংল্যান্ডের জায়ান্টরা বুধবার (১৮ ডিসেম্বর) ক্লাব বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হবে মেক্সিকোর ক্লাব মন্টেরির । কিন্তু সেই ম্যাচের আগে নিজের দেশের মাটিতে চলমান লীগ ক্লাপের (ক্যারাবাও কাপ) ম্যাচে বিশাল ব্যবধানে হেরেছে অল রেডরা । আর বিদায় নিয়েছে  কোয়ার্টার ফাইনা থেকেই । 

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাতে ইংলিশ লীগ কাপের কোয়ার্টার ফাইনালে অ্যাস্টন ভিলার মুখোমুখি হয় লিভারপুল । ম্যাচটি নিজেদের মাঠ ভিলা পার্কে ৫-০ গোলে জিতেছে  অ্যাস্টন ভিলা  ।

অনেকেই হয়ত লিভারপুলের এই হারে ভীষণ অবাক হচ্ছেন । কারণ এই মুহূর্তে লিভারপুল আছে দারুণ ফর্মে । ইংলিশ প্রিমিয়ার লীগে বড় ব্যবধানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ইউর্গেন ক্লপসের দল । উঠেছে চ্যাম্পিয়ন্স লীগের নক আউট পর্বেও । তাহলে সেই দল কিভাবে অ্যাস্টন ভোলার মত মাঝারি সারির দলের সাথে এমন অসহায়ভাবে হারে ?

কারণ তো আছেই । আসলে ফিফা ক্লাব বিশ্বকাপ খেলতে যাওয়ায় লীগ কাপের কোয়ার্টার ফাইনালে মাঠে ছিলেন না মূল স্কোয়াডের কোন খেলোয়াড় । তারা মাঠে নামে অনূর্ধ্ব-২৩ দল নিয়ে । যেখানে খেলোয়াড়দের গড় বয়স ছিল ১৯ বছর ১৮২ দিন । আর কোচ হিসেবে ক্লপসের বদলে দায়িত্ব পালন করেছেন নেইল ক্রিটচলি । কিন্তু ক্রিটচলির সেই দল পারে নি মান রক্ষা করতে ।

প্রথমার্ধেই লিভারপুল  হজম করে বসে চার-চারটি গোল। ১৪ মিনিটের মাথায় অ্যাস্টন ভিলার কনোর হৌরিহানে গোল করে এগিয়ে নেন দলকে।

১৭ মিনিটে লিভারপুলের মরগান বয়েজ নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দেন। তাতে ব্যবধান হয় ২-০।

ভিলার জোনাথান কোদিজা ৩৭ ও ৪৫ মিনিটে দুটি গোল করলে ৪-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

বিরতির পর অবশ্য ৯০ মিনিট পর্যন্ত আর কোনো গোল হতে দেয়নি লিভারপুলের  অনূর্ধ্ব -২৩ দল। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ওয়েসলি পঞ্চম গোলটি করেন। তাতে ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত হয় অ্যাস্টন ভিলার।

বড় হারে লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় লিভারপুল।

আজ রাত ১১টা ৩০ মিনিটে ফিফা ক্লাব বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে মেক্সিকোর ক্লাব সি.এফ মন্টেরির মুখোমুখি হবে সালাহ-মানেরা।

আহাস/ক্রী/০০৩