Download WordPress Themes, Happy Birthday Wishes

এল ক্ল্যাসিকোতে খেলা হচ্ছে না তার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ১৯ ডিসেম্বর স্প্যানিশ লা লীগার ‘এল-ক্ল্যাসিকো’ ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিপক্ষ রিয়েল মাদ্রিদ আর বার্সেলোনা । এবারের লা লীগায় এটি হতে চলেছে দুই দলের প্রথম দেখা । বার্সেলোনার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে বহুল কাঙ্ক্ষিত ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত একটায় ।

এল ক্ল্যাসিকো ম্যাচটি গেল ২৬ অক্টোবর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু কাতালুনিয়ার রাজনৈতিক পরিস্থিতির অবনতি হওয়ার কারণে সূচি বদলে দেওয়া হয়।

এই মুহূর্তে লা লীগার শিরোপা লড়াইয়ে চলছে সমানে সমান প্রতিযোগিতা । বার্সেলোনা আর রিয়েল মাদ্রিদ , দুই দলই পেয়েছে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট । তবে গোলের ব্যবধানে শীর্ষে আছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা । ২০১৯-২০ মৌসুমের শিরোপা জয়ের দৌড়ে এগিয়ে যেতে দুই দলই এই ম্যাচ জিততে মরিয়া ।

তবে বার্সেলোনার বিপক্ষে মাঠে নামার আগেই রিয়েল মাদ্রিদ শিবিরের জন্য আছে বড় দুঃসংবাদ । স্প্যানিশ লীগের বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলতে পারছেন না ইডেন হ্যাজার্ড। উয়েফা চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে খেলার সময় পায়ে চোট পান বেলজিয়ান তারকা । স্বদেশী ফুলব্যাক থমাস মুনিয়েরের ফাউলে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন হ্যাজার্ড।

যদিও প্রাথমিক পরীক্ষায় জানা গিয়েছিল তেমন গুরুত্বর নয় হ্যাজার্ডের ইনজুরি। ফিরবেন দুই সপ্তাহের মধ্যেই। তবে সম্প্রতি স্প্যানিশ গণমাধ্যম নিশ্চিত করে, সে এখনও পায়ে ব্যথা অনুভব করছেন। আর এল ক্লাসিকোর আগে সুস্থ হয়ে পুরোপুরিভাবে মাঠে ফেরার কোনো সম্ভবনায় দেখছেন না চিকিৎসকরা। এমনকি কেবল ক্লাসিকোই নয়। সেই সঙ্গে এবছরটাই নাকি মাঠের বাইরে থাকতে হতে পারে বেলজিয়ান এই তারকা ফুটবলারকে।

চলতি মৌসুমে যেন চোট সমস্যা পিছু ছাড়ছে না রিয়েলের । চোটে জর্জরিত দলটির কোচ জিনেদিন জিদানকে বারবার সমস্যায় পড়তে হচ্ছে খেলোয়াড়দের ইনজুরির কারণে । শুধু হ্যাজার্ড না , পায়ের পেশিতে চোট আছে মার্সেলোরও। সবমিলিয়ে গেল চার মাসে রিয়ালের ১৬ খেলোয়াড় ২৯ বার চোটে পড়েছেন, জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

আহাস/ক্রী/০১১