Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্সেনালের লজ্জার রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ 

ইংল্যান্ডের ক্লাব ফুটবলের অন্যতম বড় দল আর্সেনালের সময়টা ভালো যাচ্ছে না একেবারেই । এক সময় যে দলটি লড়ত যে কোন প্রতিযোগিতার শিরোপার জন্য , সেই দলটি এবার একের পর এক ম্যাচে হতাশাজনক পারফর্মেন্স করে যাচ্ছে । যার ফলাফল হিসেবে প্রিমিয়ার লীগের অর্ধেক না পেরুতেই শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে তারা । এমন অবস্থা চললে , মৌসুম শেষে তাদের অবস্থান রেলিগেশন জোনে হয় কিনা সেটা নিয়েও শংকায় পড়ে গেছে অনেকে ।

বৃহস্পতিবার নিজেদের মাঠে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনাল ১-২ গোলে হেরেছে ব্রাইটনের কাছে । এই নিয়ে নিজেদের শেষ ৯ ম্যাচে জয়হীন থাকল ‘গানাররা। ১৯৭৭-এর পর যা তাদের সবচেয়ে হতাশাজনক রেকর্ড।

কিছুদিন আগেই ছাঁটাই করা হয়েছে আর্সেনাল কোচ উনাই এমরেকে । তার জায়গায় দায়িত্ব নেন সুইডেনের সাবেক তারকা ফ্রেডি লিয়ংবার্গকে । কিন্তু সাবেক এই আর্সেনাল ফুটবলারের শুরুটাও কোচ হিসেবে ভালো হয় নি । গত সপ্তাহে টেবিলের তলানির দল নরউইচ সিটির মাঠে ড্র দিয়ে আর্সেনালের ডাগআউটে যাত্রা শুরু করেছিলেন । দ্বিতীয় ম্যাচে লিয়ংবার্গের তত্ত্বাবধানে ঘুরে দাঁড়াবে দল , এমন আশায় ছিলেন গানার সমর্থকরা । কিন্তু কোথায় কি ! এবার যে হেরেই বসেছে আর্সেনাল ।

প্রতিপক্ষের মাঠে ৩৬ মিনিটে প্রথম এগিয়ে যায় ব্রাইটন । প্যাস্কেল গ্রসের কর্নার অ্যারন কনোলির গায়ে লেগে অ্যাডাম ওয়েবস্টারের পায়ে আসলে জোরাল শটে দলকে লিড এনে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে মেসুত অজিলের কর্নার থেকে পাওয়া সুযোগ হেডে কাজে লাগান লেকাজাতে । তাতে ম্যাচে আসে ১-১ গোলের সমতা ।

৬৩তম মিনিটে ওজিলের ফ্রি-কিকে ডেভিড লুইজ লক্ষ্যভেদ করলেও অফসাইডে বাতিল হয় গোলটি। ফলে এগিয়ে যাওয়া হয় নি স্বাগতিকদের ।

উল্টো ৮০তম মিনিটে গ্রসের ক্রসে হেড করে দলকে লিড এনে দেন নিল মঁপে। তাতেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাইটন ।

এই হারের ফলে ১৫ ম্যাচে মাত্র ১৯ পয়েন্ট নিয়ে দশম অবস্থানে আছে আর্সেনাল । এই মৌসুমে এখন পর্যন্ত মাত্র চার ম্যাচে জয়ের মুখ দেখেছে আর্সেনাল । হেরেছে চার ম্যাচে আর ড্র সাতটিতে ।

অন্যদিকে দারুণ জয়ে এক পয়েন্ট কম পাওয়া ব্রাইটন আছে তেরোতম অবস্থানে ।

আহাস/ক্রী/০০৭