Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএল নিলামে মুশফিকের রেকর্ড !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) কোলকাতায় বসেছে ১৩তম আইপিএলের (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) নিলাম । ২০২০ সালে অনুষ্ঠিতব্য ভারতের জনপ্রিয় ফ্রেঞ্চাইজি টি-২০ লীগের জন্য চলছে এই ক্রিকেটার কেনাবেচার হাট ।

আইপিএলের এবারের নিলামে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার আছেন । তারা হচ্ছেন – মুশফিকুর রহিম , মাহমুদুল্লাহ রিয়াদ , সাব্বির রহমান , মোস্তাফিজুর রহমান আর মোহাম্মদ সাইফউদ্দিন ।

বিকেল ৪ টায় কলকাতায় শুরু হওয়া নিলামে এখন পর্যন্ত বাংলাদেশ থেকে নাম উঠেছে কেবল মুশফিকুর রহিমের । যদিও ৭৫ লাখ রুপি ভিত্তিমুল্যের মুশিকে কেনে নি কোন দল । অর্থাৎ এখনও পর্যন্ত অবিক্রিত থেকে গেছেন মুশফিক ।

আইপিএলে এই নিয়ে ১৩ আসরেই নিলামে ছিলেন মুশফিক । কিন্তু কোনবার দল পেলেন না । আইপিএলে’র প্রতিটা নিলামে থেকেও দল না পাওয়ার এটা একটা দুঃখজনক রেকর্ড ।

এবার অবশ্য শুরুর ৯৭১ জনের যে তালিকা করা হয়েছিল সেখানে ছিলেন না বাংলাদেশের উইকেটরক্ষক মুশফিকুর রহিম । তবে চূড়ান্ত তালিকায় ৩০৮ জনের সঙ্গে ফ্রাঞ্চাইজিদের পছন্দে যে ২৪ ক্রিকেটার যুক্ত হন নিলামের তালিকায়, ওই তালিকায় ছিলেন মুশফিক । শোনা গিয়েছিল , কোলকাতা নাইট রাইডার্সের আগ্রহে মুশিকে নিলামের চূড়ান্ত তালিকায় রাখা হয়েছিল । সেই হিসেবে বাংলাদেশ থেকে মুশফিকের আসন্ন আইপিএলে অংশ নেবার একটা সম্ভাবনা ছিল । যদিও সেটা এখন পর্যন্ত সম্ভাবনাই রয়ে গেল !

এ রিপোর্ট লেখা পর্যন্ত মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিনের নাম এখনো ওঠেনি নিলামে। আইপিএলের তিনটি আসরে খেলার অভিজ্ঞতা থাকা মোস্তাফিজকে কোন দল নেয় কিনা সেটাই এখন দেখার বিষয় ।

এদিকে ৭৫ লাখ ভিত্তিমূল্যের ৫ উইকেট কিপারের মধ্যে বিক্রি হয়েছেন শুধু অস্ট্রেলিয়ার সীমিত ওভারের উইকেট কিপার ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারে। তিনি নিলামে বিক্রি হয়েছেন ২ কোটি ৪০ লাখ রুপীতে।

বিক্রি হন নি বড় ক্রিকেটারদের মধ্যে ফর্মে থাকা ওয়েস্ট ইন্ডিয়ান উইকেট কিপার ব্যাটসম্যান শেই হোপ ।

আহাস/ক্রী/০১৩