Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন চেন্নাই তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের তারকা ক্রিকেটার স্যাম বিলিংস আগামী বছর অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) না খেলার সিদ্ধান্ত নিয়েছেন । সর্বশেষ আইপিএলেও তিনি খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে । শুধু আইপিল না , আগামী কয়েকমাসে বিশ্বের অন্য কোন ফ্রেঞ্চাইজি আসরেই খেলবেন না বিলিংস ।

আগামী ১৯ ডিসেম্বর কোলকাতায় অনুষ্ঠিত হবে ২০২০ সালের আইপিএলের খেলোয়াড় নিলাম । নিলামের আগে অবশ্য চেন্নাই নিজেদের ধরে রাখা খেলোয়াড়দের তালিকায় রাখে নি বিলিংসের নাম । তাই তার নাম ছিল নিলামের চূড়ান্ত তালিকায় । তবে এবার ইংলিশ তারকা নিজেকে সরিয়ে নিলেন সেই নিলাম থেকে ।

২০১৬ সালে দিল্লী ক্যাপিটালসের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিল বিলিংসের । সর্বশেষ দুই মৌসুমে খেলেছেন চেন্নাইয়ের । তবে আইপিএলে কখনই নিয়মিত হতে পারেন নি । খেলেছেন মোট ২২ ম্যাচ ।আর ক্যারিয়ারে সব মিলিয়ে টি-২০ খেলেছেন ১৬৯টি । যেখানে ২৮ বছর বয়সী ক্রিকেটার ১৩০.৩৬ গড়ে করেছেন ৩১৩৮ রান ।

স্যাম বিলিংস ইংল্যান্ডের জাতীয় দলের হয়ে ১৫ ওয়ানডে আর ২৬ টি-২০ ম্যাচ খেলেছেন । দেশের হয়ে সর্বশেষ ১০ নভেম্বর টি-২০ খেলেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে । যদিও এই সিরিজে সহকারী অধিনায়ক হিসেবে ব্যর্থই ছিলেন বেলিংস । পাঁচ ইনিংসে করেছেন মাত্র ৩৪ রান । যে কারণে বাদ পড়েছেন দক্ষিণ আফ্রিকা সিরিজের টি-২০ আর ওয়ানডে স্কোয়াড থেকে । বিলিংস অবশ্য গত বছরের জুন থেকেই ইংল্যান্ডের একদিনের দলে নেই !

কাঁধের ইনজুরির কারণে বিলিংসের খেলা হয় নি নিজ দেশের মাটিতে হয়ে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপে । যেখানে প্রথমবারের মত ইয়ান মরগানের নেতৃত্বে শিরোপা জিতেছে ইংল্যান্ড ।

বিলিংসের আপাতত লক্ষ্য ইংল্যান্ডের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে দলে খেলা । বিশেষ করে টেস্ট ক্রিকেটে তিনি দেখতে চান ভীষণভাবে । যে কারণে টি-২০ ফ্রেঞ্চাইজি নয় , বরং নিজ দেশের ঘরোয়া ক্রিকেটে কেন্টের হয়ে খেলায় মনোযোগ দিতে চান ।

বিলিংস জানিয়েছেন , ‘ দক্ষিণ আফ্রিকা সিরিজে ইংল্যান্ড দল অনেক শক্তিশালী হয়েছে । তাদের সবার জন্যই শুভ কামনা রইল । তবে আমিও অচিরেই ইংল্যান্ডের হয়ে সব ধরণের ক্রিকেটে খেলতে চাই । ‘

আহাস/ক্রী/০০৮