Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএল খেলবেন না ইংল্যান্ডের তারকা ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী বছর অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) খেলবেন না জো রুট । ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক নিজেই নিজের নাম অন্তর্ভুক্ত করেন নি জনপ্রিয় আইপিএল আসরের নিলামের তালিকায় ।

চলতি মাসেই অনুষ্ঠিত হবে আগামী আইপিএলের ক্রিকেটার নিলাম । আগামী ১৯ ডিসেম্বর কোলকাতায় বসবে ভারতীয় ফ্রেঞ্চাইজি টি-২০ ক্রিকেটের খেলোয়াড় কেনাবেচার জমজমাট হাট । যার জন্য ইতোমধ্যেই নিলামে থাকার আবেদন করেছেন সারা বিশ্বের ক্রিকেটাররা । কিন্তু সেখানে নিজের নাম জমা দেন নি রুট ।

এরই মধ্যে প্লেয়ার্স ড্রাফটের জন্য ৯৭১ ক্রিকেটারের প্রাথমিক তালিকা প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ । সেখানে নেই রুটের নাম ।

সোমবার নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন রুট । তার মহাকাব্যিক ২২৬ রানের ইনিংসে দ্বিতীয় টেস্টে জয়তুল্য ড্র করেছে ইংল্যান্ড। অবশ্য তাতেও সিরিজ হার এড়াতে পারেনি তারা। ১-০ ব্যবধানে ২ ম্যাচ টেস্ট সিরিজ জিতেছে নিউজিল্যান্ড।

ডাবল সেঞ্চুরির পথে একটি রেকর্ডও গড়েছেন রুট। সফরকারী দলগুলোর প্রথম অধিনায়ক হিসেবে টেস্টে নিউজিল্যান্ডের মাটিতে দ্বিশতক হাঁকানোর কীর্তি দেখিয়েছেন তিনি। এ ছাড়া ইংল্যান্ডের চতুর্থ অধিনায়ক হিসেবে বিদেশে ডাবল সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন রুট ।

তবে এমন মহাকাব্যিক ইনিংসের পরেও আইপিএলে খেলছেন না রুট ।

শুধু জো রুট না , আইপিএলের নিলাম তালিকায় নেই মিচেল স্টার্কের নাম । এই অজি পেসার ২০১৮ সালে কোলকাতা নাইট রাইডার্সে ছিলেন । কিন্তু ইনজুরির কারণে পুরো আসরেই খেলতে পারেন নি । অন্যদিকে রুট গতবার খেলেন নি সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকার ইচ্ছায় ।

আহাস/ক্রী/০০৮