Download WordPress Themes, Happy Birthday Wishes

অধিনায়কত্ব পেলেন লোকেশ রাহুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) শেষ হয়েছে ২০২০ সালে অনুষ্ঠিতব্য ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) ক্রিকেটার নিলাম । কোলকাতায় অনুষ্ঠিত এই নিলামের মধ্য দিয়ে ভারতের জনপ্রিয় টি-২০ লীগের ফ্রেঞ্চাইজিরা নিজেদের স্কোয়াড গুছিয়ে নিয়েছে চূড়ান্তভাবে ।

এদিকে কোলকাতায় নিলাম শেষ হবার পরেই নতুন ঘোষণা দিয়েছে আইপিএলের অন্যতম দল কিংস এলেভেন পাঞ্জাব । তারা আইপিএলের ১৩তম আসরের জন্য অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে জাতীয় দলের ওপেনার লোকেশ রাহুলকে ।

বৃহস্পতিবার পাঞ্জাবের ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর অনিল কুম্বলে নিজ দলের নতুন অধিনায়ক হিসেবে রাহুলের নাম ঘোষণা দেন ।

কুম্বলে জানান , ‘ এটাই লোকেশের এগিয়ে যাবার সঠিক সময় । আমার মনে হয় , পাঞ্জাবের অধিনায়ক হিসেবে সে নিজের ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করবে । ‘

নভেম্বরে পারস্পরিক সম্মতির ভিত্তিতে পাঞ্জাবের পূর্ববর্তী মৌসুমের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন যোগ দিয়েছেন দিল্লী ক্যাপিটালে ।

এদিকে নিলাম থেকে পাঞ্জাব ফের দলে ভিড়িয়েছে ১০ কোটি ৭৫ লাখ রুপির খরচায় গ্লেন ম্যাক্সওয়েলকে । এছাড়াও সাড়ে আট কোটি রুপিতে ওয়েস্ট ইন্ডিজ পেসার শেলডন কর্টরেলকেও দলে ভিড়িয়েছে পাঞ্জাব ।

আগামী মৌসুমে লোকেশ রাহুল পাঞ্জাবের হয়ে ওপেন করবেন ক্রিস গেইলের সাথে । প্রীতি জিনতার দল ২০২০ সালে থাকছে আইপিএলের অন্যতম ফেভারিট হিসেবে ।

পাঞ্জাবের দায়িত্ব পাবার পর রাহুল জানান , ‘ আমি টিম ম্যানেজমেন্ট আর দলের কোচসহ সবাইকে ধন্যবাদ দিতে চাই । আমার উপর আস্থা রাখায় সবার প্রতি আমি কৃতজ্ঞ । সমর্থকদের সমর্থন পেলে আগামী মৌসুমে আমরা খুব ভালো কিছু করে দেখাতে চাই । ‘

বুধবার পাঞ্জাবের ব্যাটিং কোচ হিসেবে সাবেক ক্রিকেটার ওয়াসিম জাফরের নাম ঘোষণা করা হয়েছে । দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন কুম্বলে ।

আহাস/ক্রী/০০৯