Download WordPress Themes, Happy Birthday Wishes

অজি সুপারস্টার এখন রংপুর শিবিরে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্ব ক্রিকেটে শেন ওয়াটশন অনেক বড় নাম । বিশেষ করে সীমিত ওভারের আর হালের টি-২০ ক্রিকেটে তার জুড়ি মেলা ভার । বাংলাদেশের দর্শকদের জন্য সুসংবাদ হচ্ছে , আসছেন শেন ওয়াটসন বঙ্গবন্ধু বিপিএলে (বাংলাদেশ প্রিমিয়ার লীগ) খেলতে ।

এই মুহূর্তে চলছে বিপিএলের খেলা । ঢাকা পর্ব শেষ করে এখন চট্টগ্রাম মেতে আছে বিপিএল উত্তেজনায় । সেই উত্তেজনার পারদ আরও বাড়াতে শেন ওয়াটসন যোগ দিচ্ছেন রংপুর রেঞ্জার্সে ।

যদিও চলমান বিপিএলে খুলনা টাইটান্সে খেলার কথা ছিল ওয়াটসনের । কিন্তু খুলনার টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজম জানিয়েছেন , ‘ আপাতত খুলনা আর নতুন কোন ক্রিকেটার নিচ্ছে না । তবে ওয়াটসন আসবেন বিপিএলে খেলতে । ‘

খুলনায় না খেললে কোথায় খেলবেন ওয়াটসন ?

পাওয়া গেছে সেই প্রশ্নের নিশ্চিত উত্তর রংপুর রেঞ্জার্সের অন্যতম পরিচালক আকরাম খানের কাছ থেকে । তিনিই জানিয়েছেন , রংপুরে খেলার জন্য আসছেন ওয়াটসন ।

সেই সাথে আকরাম খান জানিয়েছেন , ২৬ ডিসেম্বর ঢাকা আসছেন ওয়াটসন । বিগ ব্যাশের চলমান আসরে খেলবেন না বলে সিদ্ধান্ত মনস্থির করায় শেষ পর্যন্ত বঙ্গবন্ধু বিপিএলে দেখা যাবে তাকে। তিনি খেলবেন বাদবাকী পুরো বিপিএলে ।

বিপিএলে এই মুহূর্তে রংপুরের অবস্থা ভীষণ নাজুক । চার ম্যাচের সব কয়টিতে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে আছে দলটি । ওয়াটসন এলে রংপুরের অবস্থা পরিবর্তন হয় কিনা সেটা সময়েই বলে দেবে । তবে ওয়াটসনের যে সেই সক্ষমতা আছে , তাতে কোন সন্দেহ নেই ।

বিপিএলে শেন ওয়াটসনের অংশ নেয়া নতুন না । এখানে তার আছে স্মরণীয় কিছু ইনিংস । যেমন – ৮ বছর আগে মিরপুরে ব্যাটে কি ঝড়ই না তুলেছিলেন টি–২০ ক্রিকেটের সেনশেসন,ব্যাটিং অল রাউন্ডার। ১৫ চার,১৫ ছক্কায় ৯৬ বলে ১৮৫ রানের হার না মানা ইনিংসের ছবিটা এখনো ভোলেনি ঢাকার দর্শক। আইপিএলের সর্বশেষ ফাইনালে মুম্বাইয়ের বিপক্ষে চেন্নাই সুপার কিংসের হয়ে ৮০ রানের ইনিংসটির ছবিও চোখের সামনে ভেসে উঠবে অনেকের।

আবারও শেন ওয়াটসনের ঝড় দেখার জন্য প্রস্তুত বিপিএল ।

২০১৫ সালে টেস্ট,ওয়ানডে এবং ২০১৬ সালে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে এখন শেন ওয়াটসন টি-২০’র ফেরিওয়ালা।আইপিএল,বিগ ব্যাশ, পিএসএল, সিপিএলের এর বড় হিরোর ৩১৬ টি-২০ ম্যাচে ৫৮৯১ রানের পাশে ২১৬ উইকেট সংক্ষিপ্ত ভার্সনের ক্রিকেটে অন্য এক ইমেজ তৈরি হয়েছে। ৩৮ বছর বয়সী এই অজিকে পেলে বঙ্গবন্ধু বিপিএলের ব্রান্ডিংটা ভালই হবে।

আহাস/ক্রী/০০১