Download WordPress Themes, Happy Birthday Wishes

পিএসএলে তামিমসহ চার টাইগার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালে অনুষ্ঠিত হবে পাকিস্তান প্রিমিয়ার লীগের (পিএসএল) । ইতোমধ্যেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন , আগাম্নি বছর পাকিস্তানের ঘরোয়া ফ্রেঞ্চাইজি টি-২০ আসরটি সম্পূর্ণ পাকিস্তানে অনুষ্ঠিত হবে । এর আগে ২০১৫ সালে শুরু হওয়া পিএসএলের প্রথম দুই আসরের সব খেলা অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরাতে । তবে শেষ দুই আসরের ফাইনালসহ একাধিক ম্যাচ আয়োজিত হয় পাকিস্তানের মাটিতে ।

আগামী ২০ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে পিএসএলের পরবর্তী আসর । ছয় দল নিয়ে অনুষ্ঠিতব্য এই আসরের ফাইনালের দিন ঠিক হয়েছে ২২ মার্চ । ইতোমধ্যেই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিএসএল) ঘোষণা করেছে আগামী আসরের প্লেয়ার ড্রাফটের তালিকা । যেখানে ডায়মন্ড ক্যাটাগরিতে আছেন বাংলাদেশের চারজন ক্রিকেটার। তারা হচ্ছেন- তামিম ইকবাল খান , মোস্তাফিজুর রহমান , মাহমুদুল্লাহ রিয়াদ আর মোহাম্মদ সাইফউদ্দিন । প্রথম তিনজন আগেও খেলেছেন পাকিস্তানের ফ্রেঞ্চাইজি আসরে । তবে এবারই প্রথম নিলামে সুযোগ পেলেন সাইফউদ্দিন । তবে শেষ পর্যন্ত বাংলাদেশের পেস-অল রাউন্ডার দল পান কিনা সেটা জানা যাবে আগামীতে ।

নিষিদ্ধ থাকায় প্লেয়ার ড্রাফটসে রাখা হয় নি বিশ্বসেরা অল রাউন্ডার সাকিব আল হাসানকে ।

এর আগে প্লাটিনাম ক্যাটাগরির ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছিলো পিএসএল কর্তৃপক্ষ। এখানে কোন বাংলাদেশী ক্রিকেটারের নাম নেই । তবে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী , রশিদ খান আর মুজিব উর রহমান ।

এবারে মোট ৫৯ জন বিদেশী খেলোয়াড় আছেন ড্রাফটে । যার মধ্যে ২৮ জন ক্রিকেটার আছে প্লাটিনাম ক্যাটাগরিতে । এবার এখন পর্যন্ত নিউজিল্যান্ডের কোন খেলোয়াড়কে রাখা হয় নি তালিকায় । আর শ্রীলঙ্কার আছেন শুধু ইসুরু উদানা । তবে ২১ নভেম্বর পর্যন্ত সুযোগ আছে রেজিস্ট্রেশনের । এই সময়ে নতুন কোন খেলোয়াড় চলে আসতে পারেন ড্রাফট তালিকায় ।

আহাস/ক্রী/০০৬