Download WordPress Themes, Happy Birthday Wishes

দল ছাড়লেন রাজস্থানের ‘ঘরের ছেলে’

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রাজস্থান রয়্যালসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) সবচেয়ে বেশী একশ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন আজিংকা রাহানে । যাকে বলা হত রাজস্থানের ‘ঘরের ছেলে’ । কিন্তু সেই ঘরকেই ‘পর’ করে দল ছেড়েছেন ভারতীয় জাতীয় দলের অন্যতম তারকা রাহানে ।

২০২০ সালের আইপিএলে রাজস্থানের জার্সি গায়ে আর দেখা যাবে না রাহানেকে । তিনি যোগ দিয়েছেন দিল্লী ক্যাপিটালসে । আগামী মৌসুমে দিল্লীর হয়েই দেখা যাবে রাহানেকে ।

রাজস্থানের হয়ে সবচেয়ে বেশী ম্যাচ খেলার রেকর্ড গড়া রাহানে ২৪ ম্যাচে অধিনায়কত্ব পর্যন্ত করেছেন । দুই দফায় তিনি খেলেছেন রাজস্থানে । প্রথমে ২০১১ থেকে ২০১৫ সাল তিনি কাটিয়েছেন রাজস্থান শিবিরে । এরপর ২০১৮ আর ২০১৯ মৌসুমটাও তার কেটেছে নিজের ঘরের দলে ।

রাজস্থানের হয়ে সবচেয়ে বেশী ২৮১০ রান করেছেন রাহানে । আছে দুইটি সেঞ্চুরি আর সতেরোটি হাফ সেঞ্চুরি ।

এদিকে স্পিনার মায়াংক মারকাণ্ডেকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স । ইয়াকে কিনে নিয়েছে দিল্লী ক্যাপিটালস । তবে দিল্লী থেকে ফের রাজস্থানে ফিরেছেন বোলিং অল রাউন্ডার রাহুল তাওয়াতিয়া ।

আগামী ১৯ ডিসেম্বর কোলকাতায় অনুষ্ঠিত হবে পরবর্তী আইপিএলের খেলোয়াড় নিলাম । ইতোমধ্যেই নিজেদের ধরে রাখা আর ছেঁড়ে দেওয়া খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে ফ্রেঞ্চাইজিরা । আর চলছে নিলামের বাইরে ট্রেড চুক্তিতে খেলোয়াড় কেনা-বেচা ।

আহাস/ক্রী/০০৫