Download WordPress Themes, Happy Birthday Wishes

১ বছরের জন্য নিষিদ্ধ হলেন আরও এক টাইগার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গেলো মাসেই ১ বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান । ক্রিকেট জুয়াড়িদের কাছ থেকে পাওয়া অফার গোপন রাখায় তাকে প্রথম ২ বছরের সাজা দিয়েছিল ক্রিকেটের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’। তবে অপরাধ স্বীকার করায় সাকিবের সাজা কমিয়ে শেষ অবধি এক বছর করা হয়েছে ।

এদিকে সাকিবের পর এবার নিষিদ্ধ হলেন বাংলাদেশের আরও এক ক্রিকেটার শাহাদাৎ হোসেন । তবে তিনি শাস্তি পেয়েছেন সতীর্থকে পেটাবার অপরাধে !

জাতীয় ক্রিকেট লীগে সতীর্থ আরাফাত সানি জুনিয়রকে পিটিয়ে সমালোচিত হন সাবেক টেস্ট পেসার শাহাদাৎ । এই অপরাধে তাকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ‘বিসিবি’ ।

সিদ্ধান্ত অনুযায়ী , আগামী এক বছর বিসিবি’র কোন আসরে শাহাদাৎ খেলতে পারবেন না । সেই সাথে তাকে করা হয়েছে পঞ্চাশ হাজার টাকা জরিমানাও ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান ষষ্ঠ ও শেষ রাউন্ডের মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগ এবং খুলনা বিভাগ। ম্যাচে ঢাকার পেসার শাহাদাত তার সতীর্থ মোহাম্মদ আরাফাত সানিকে (জুনিয়র) বলের এক পিঠ ঘষে দিতে বলেছিলেন। তবে ২৪ বছর বয়সী আরাফাত ঠিকভাবে বল ঘষে দিতে পারবেন না বলে জানালে চটে যান শাহাদাত। খেলার মাঝেই তিনি আরাফাতকে চল থাপ্পড় মারতে শুরু করেন।

এই ঘটনায় ম্যাচ রেফারি আখতার আহমেদ অভিযোগ জমা দেন । সেই অভিযোগের ভিত্তিতেই সাজা পেলেন শাহাদাৎ ।

আগেও নানা কারণে নেতিবাচক আলোচনায় এসেছেন শাহাদাৎ । গৃহকর্মীকে অমানুষিকভাবে পিটানোর কারণে জেলও খাটতে হয়েছে তাকে।

জাতীয় দলের হয়ে ৩৮টি টেস্ট খেলা শাহাদাত একসময় বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত খেলোয়াড় ছিলেন। কিন্তু এখন তিনি সুযোগ পাচ্ছেন না জাতীয় দলের জার্সি গায়ে চড়াবার । এমনকি সর্বশেষ বিপিএলের প্লেয়ার ড্রাফটেও দল পান নি তিনি ।

আহাস/ক্রী/০০৯