Download WordPress Themes, Happy Birthday Wishes

হায়েদ্রাবাদ ছেড়ে দিলো সাকিবসহ পাঁচ ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ 

পরবর্তী ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) শুরু হবে আগামী বছরের মার্চে । যার খেলোয়াড় নিলাম হচ্ছে ১৯ ডিসেম্বর কোলকাতায় । সেই নিলামের আগে প্রতিটা দল ঠিক করে নিচ্ছে নিজেদের করমও-পরিকল্পনা । অর্থাৎ দল গোছাবার আগাম কাজটুকু করে রাখছে আইপিএলের ফ্রেঞ্চাইজিরা আগেভাগেই ।

ইতোমধ্যেই আগামী আসরের জন্য প্রায় সব দল নিশ্চিত করেছে কোচিং স্টাফ নিয়োগ । চলছে ট্রেড চুক্তির আওতায় কিছু কিছু খেলোয়াড় কেনাবেচাও । সেই সাথে আসন্ন আসরে কা’কে রাখবে আর কা’কে ছেড়ে দেবে , হয়ে গেছে ফ্রেঞ্চাইজিদের সেই সিদ্ধান্তও ।

সর্বশেষ আইপিএলের সাবেক চ্যাম্পিয়ন সানরাইজার্স হায়েদ্রাবাদ ছেড়ে দিচ্ছে সর্বশেষ আসরে খেলা পাঁচ ক্রিকেটার । আইসিসি’র নিষেধাজ্ঞা থাকায় স্বাভাবিকভাবেই আগামী আইপিএলে খেলা হবে না সাকিব আল হাসানের । ফলে তাকে রাখছে না হায়েদ্রাবাদ ।

দীপক আগারওয়াল নামের এক ভারতীয় জুয়াড়ির কাছ থেকে কয়েকবার ম্যাচ পাতানোর প্রস্তাব পাওয়ার কথা গোপন করায় সাকিবকে দুই বছর (এক বছর স্থগিত) নিষিদ্ধ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি। আইপিএলের এক ম্যাচও পাতানোর প্রস্তাব দেওয়া হয়েছিল সাকিবকে। সবমিলিয়ে আপাতত ক্রিকেট থেকে দূরেই থাকতে হচ্ছে তাকে।

২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স সাকিবকে ছেড়ে দেওয়ার পর নিলামে তাকে কিনে নেয় সানরাইজার্স। ইচ্ছা থাকলেও বিশ্বসেরা অল রাউন্ডারকে নিষেধাজ্ঞার কারণে দলে রাখতে পারছে না হায়েদ্রাবাদ ।

সাকিব ছাড়াও হায়েদ্রাবাদ ছেড়ে দিচ্ছে ইউসুফ পাঠান, মার্টিন গাপটিল, দীপক হুডা ও রিকি ভুঁইকে।

আর গত বছরের দল থেকে হায়দরাবাদ ধরে রেখেছে ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, রশিদ খান, মোহাম্মদ নবী, জনি বেয়ারস্টো, বিলি স্ট্যানলেকসহ ১৭জন ক্রিকেটারকে।

উল্লেখ্য , সানরাইজার্স হায়দরাবাদ এবার কোচ পদেও পরিবর্তন এনেছে। দীর্ঘদিনের কোচ টম মুডিকে সরিয়ে সাবেক ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসকে প্রধান কোচ পদে নিয়োগ দিয়েছে ২০১৬ মৌসুমের আইপিএল চ্যাম্পিয়নরা।

আহাস/ক্রী/০০১