Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবের নিষেধাজ্ঞা ইস্যুতে নতুন দুঃসংবাদ দিলেন পাপন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জুয়াড়িদের সাথে যোগাযোগ গোপন রাখায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’ কর্তৃক নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান । প্রথম আইসিসি দুই বছরের জন্য নিষিদ্ধ করে সাকিবকে । কিন্তু সাকিব নিজের দোষ স্বীকার করায় সেই সাজা কমিয়ে করা হয়েছে এক বছর ।

সাকিবের নিষেধাজ্ঞা নিয়ে কম জল ঘোলা হয় নি । বাংলাদেশের অনেকেই মেনে নিতে পারনে নি সাকিবের এই সাজা । বিশেষ করে তার ভক্তরা সাকিবের জন্য নেমেছিলেন প্রতিবাদে । সাকিব ভক্তদের কারো কারো ধারণা,  বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিপক্ষে আন্দোলন-সংগ্রাম আর ধর্মঘটের ডাক দিয়ে বিপাকে পড়েছেন সাকিব। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাকিবকে উচিৎ শিক্ষা দিতেই আইসিসিকে বলে কয়ে তাকে এত বড় শাস্তি (এক বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ) দিতে সব আয়োজন করেছেন। 

যদিও এসব বক্তব্য একেবারে উড়িয়ে দিয়েছেন বিসিবি সভাপতি পাপন । সাকিব নিজেও দোষ স্বীকার করেছেন । কিন্তু তাতে কমে নি বিসিবি সভাপতির উপর সাধারণের ক্ষোভ । অনেকেই মনে করছেন , বিসিবি ঠিকমতো উদ্যোগ নিলে সাকিবের সাজার মেয়াদ কমে যেতে পারে !

কিন্তু এমন সম্ভাবনা বুধবার ( ৬ নভেম্বর) নাকচ করে দিয়েছেন বিসিবি সভাপতি পাপন নিজে । যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী শাস্তি কমানো সংক্রান্ত আইনি বিষয়গুলো দেখার কথা জানিয়েছিলেন । কিন্তু বিসিবি সভাপতির কণ্ঠে শোনা গেছে সম্পূর্ণ ভিন্ন কথা ।

পাপন সাফ জানিয়ে দিয়েছেন , সাকিবের ব্যাপারে বিসিবি’র আর কিছু করার নেই ! বরং এই নিয়ে বিসিবি কিছু করতে গেলে সাকিব উল্টো বিপদে পড়বে !

আইনি বিষয় খতিয়ে দেখার পরেই এমন কথা জানিয়েছেন পাপন বলে ধারণা করা হচ্ছে ।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে বিসিবি সভাপতি বলেছেন, ‘আমরা যতদূর জানি, আপিল করার কোনও সুযোগ নেই। কোনও পক্ষই এটা করতে পারবে না। এটা সাকিবের কাছ থেকেই জানা। এমন না যে নিজে থেকে জেনেছি।’

পাপন আরও জানান , ‘ সাকিবের বিষয়ে বিসিবি কিছু করতে চাইলে হিতে বিপরীত হতে পারে। আমরা এনিয়ে ঝুঁকি নিতে রাজি নই। তাছাড়া সাকিবের সঙ্গে আলোচনা না করে কিছু করা ঠিকও হবে না।’

তবে বিসিবি প্রধান আশ্বস্ত করেছেন, সাকিব উদ্যোগী হলে বোর্ড তাকে যথা সম্ভব সর্বোচ্চ সাহায্য-সহযোগিতা করবে। এ সম্পর্কে বিসিবি প্রধানের ভাষ্য, ‘সাকিব চাইলে বিসিবি তাকে সবরকম সহযোগিতা করবে। সেটা বিসিবির দূর্নীতি দমন ইউনিট আর লিগ্যাল কমিটির সাথে বসে সম্ভাব্য করণীয় ঠিক করতে হবে।’

আহাস/ক্রী/০০১