Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ মুহূর্তের নাটকীয়তায় নক আউট পর্বে জুভেন্টাস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের নক আউট পর্ব নিশ্চিত করেছে ইটালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস । রাশিয়ার লোকোমোটিভ মস্কোকে ইনজুরি সময়ের গোলে হারিয়ে ‘ডি’ গ্রুপ থেকে সবার আগে সেরা ষোলয় নাম লিখিয়েছে তুরিনের বুড়িরা । তবে একই গ্রুপে জার্মানির বেয়ার লেভারকুসেনের কাছে হেরে যাওয়ায় নক পর্বে যাওয়া অনিশ্চিত করে তুলেছে স্পেনের জায়ান্ট এথলেটিকো মাদ্রিদ ।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠ লোকোমোটিভ স্টেডিয়ামে খেলতে যায় জুভেন্টাস । ম্যাচটি তারা জিতেছে ২-১ গোলে । প্রথম দেখায় নিজেদের মাঠে দলটিকে একই ব্যবধানে হারিয়েছিল মৌরিসিও সারির দল ।

খেলয়ার তৃতীয় মিনিটেই গোল পেয়ে যায় জুভেন্টাস । ক্রিশ্চিয়ানো রোনালদোর ফ্রি কিক থেকে গোল করেন ওয়েলস তারকা অ্যারন রামসে । এই গোল রোনালদোর নামেই যাওয়ার কথা ছিল । কিন্তু গোল লাইন পেরুবার আগ মুহূর্তে বলে টোকা দিয়ে গোলটি নিজের করে নেন রামসে !  

১২ মিনিটে জুভেন্টাস ডিফেন্ডারদের অলসতার সুযোগে গোল পরিশোধ করে অ্যালেস্কে মিরানচুক ।

৪৮ মিনিটে রোনালদোর ফ্রি কিক দুর্দান্ত দক্ষতায় বাঁচান মস্কোর গোলরক্ষক ।

৭৮তম মিনিটে এগিয়ে যেতে পারত স্বাগতিকরা । কিন্তু জোয়াও মারিওর শট গোললাইন থেকে ফেরান লিওনার্দো বোনুচ্চি। তাতে বেঁচে যায় জুভেন্টাস ।

ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগুচ্ছিল তখনই গোলের দেখা পায় জুভেন্টাস । যোগ করা সময়ের তৃতীয় মিনিটে বাঁ দিক থেকে পায়ে একাধিক খেলোয়ড়কে ফাঁকি দিয়ে হিগুয়াইনকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ডগলাস কস্তা। এরপর ফিরতি বল ধরে জোরালো শটে জয় নিশ্চিত করেন বদলী হ ইসেবে নামা ব্রাজিলের এই উইঙ্গার।

এই জয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে সেরা ষোলয় খেলা নিশ্চিত করেছে জুভেন্টাস । মস্কো পেয়েছে চার ম্যাচে তিন পয়েন্ট । তাদের আশা এখনও পুরো শেষ হয়ে যায় নি । কারণ গ্রুপের আরেক ম্যাচে লেভারকুসেনের কাছে ১-২ গোলে হেরেছে এথলেটিকো মাদ্রিদ ।

এই হারের ফলে চার ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দিয়াগো সিমিওনের এথলেটিকো মাদ্রিদ । লেভারকুসেন টানা তিন ম্যাচ হারার পর পেয়েছে প্রথম জয়ের দেখা । তিন পয়েন্ট নিয়ে তারা আছে চারে ।

আহাস/ক্রী/০০৩