Download WordPress Themes, Happy Birthday Wishes

লড়াই করে ক্রিস গেইলদের হার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-২০ ক্রিকেট আসর মজান্সি সুপার লীগ (এমএসএল) । আসরের প্রথম দিনেই বর্তমান চ্যাম্পিয়ন জজি স্টার্সকে ১৫ রানে হারিয়েছে কেপ টাউন ব্লিৎজ । ম্যাচে অপরাজিত থেকে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি করতে পারেন নি বিজয়ী দলের ওপেনার জান্নেমান মালান । অন্যদিকে বিজিত দলের ওপেনার ক্রিস গেইল ব্যর্থ হয়েছেন ব্যাট হাতে ।

শুক্রবার জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারআর্স স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে কেপ টাউন নির্ধারিত ২০ ওভারে তোলে তিন উইকেটে ২১৩ রানের বড় স্কোর । জবাবে দারুণ লড়াই করা জজির ইনিংস থামে পুরো ২০ ওভারে পাঁচ উইকেটে ১৯৮ রান করার পর ।

টার্গেট তাড়ায় ৩২ রানেই প্রথম উইকেট হারায় জজি । ১৭ রানে ফেরেন ওপেনার ক্রিস গেইল । এই ক্যারিবিয়ান ওপেনার ১৩ বলের ইনিংসে মেরেছেন চারটি চার ।

দ্বিতীয় উইকেটে ৭৬ রান যোগ করেন রিজা হেন্ড্রিক্স আর টএম্বা বাভুমা । মাত্র ১৫ বলে ৩৮ রান করেছেন অধিনায়ক বাভুমা । তার ইনিংসে ছিল দুইটি চার আর তিনটি ছক্কা ।

তৃতীয় উইকেটে আসে আরও ৫৩ রান । ২১ বলে ৩১ রান করেন রেসি ভ্যান ডার সার । তার ইনিংসে ছিল চারটি চার ।

লড়াই চালিয়ে যাওয়া রিজা হেন্ডরিক্স ৮০ রানে আউট হবার পরেী সব আশা শেষ হয়ে যায় জজি স্টার্সের । দক্ষিণ আফ্রিকার ওপেনার ৫৩ বল খেলে মেরেছেন ১১টি চার আর ১টি ছক্কা ।

কেপ টাউন ব্লিৎজের হয়ে তিন উইকেট নেন ফাস্ট বোলার ডেইল স্টেইন ।

এর আগে বিজয়ী দলের ইনিংসে অপরাজিত ৯৯ রান করেন মালান । এই ইনিংস খেলার পথে তিনি ৫৯ বলে মেরেছেন ১১টি চার আর ৪টি ছক্কা । ম্যাচের সেরাও হয়েছেন তিনি ।

আরেক ওপেনার কুইন্টন ডি কক করেছেন ৩৫ রান । অধিনায়ক ডি কক ২১ বল খেলে মেরেছেন চারটি চার আর দুইটি ছক্কা ।

প্রথম উইকেটে ডি কক আর মালান যোগ করেন ৭২ রান ।

১৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ২৫ রান করেছেন মইন আলী ।

আহাস/ক্রী/০০৬