Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যাক্সওয়েলের পর সরে দাঁড়ালেন আরও এক অজি ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কিছুদিন অস্ট্রেলিয়ান ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল সরে দাঁড়িয়েছেন জাতীয় দল থেকে । স্থায়ীভাবে নয় , তিনি ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন । গত সপ্তাহে মানসিক সমস্যার কথা বলে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নেন ম্যাক্সওয়েল ।

এদিকে ম্যাক্সওয়েলের পর আরও একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার নিয়েছেন সাময়িক ছুটি । সেটাও একই রকম মানসিক সমস্যার কথা বলে । এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের নাম নিক ম্যাডিনসন। শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এই খবর জানিয়েছে।

সোমবার থেকে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে দির-রাতের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ম্যাডিনসনের। কিন্তু এ তারকার মানসিক স্বাস্থ্য ঠিক নেই। তাই ঐ ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

মানসিক সমস্যা ম্যাডিনসনের ক্যারিয়ারে নতুন কিছু নয়। এর আগে ২০১৭ সালে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার পর একই কারণে খেলা থেকে বিরতি নিয়েছিলেন তিনি।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে মানসিক সমস্যায় পড়া ম্যাডিনসনের পাশে আছে। দেশটির ‘এ’ দলের কোচ গ্রেম হিক এক বিবৃতিতে জানিয়েছেন, ‘নিক সঠিক সিদ্ধান্তই নিয়েছে। আমরা সবাই তার পাশে রয়েছি। একান্তে কষ্ট পাওয়ার থেকে প্রকাশ্যে এটা নিয়ে কথা বলতে বেশি সাহস লাগে। নিজের স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়ার সাহস দেখানোর জন্য সাধুবাদ জানাব নিককে।’ 

পার্থে সোমবার থেকে পাকিস্তানের বিরুদ্ধে দিন-রাতের ম্যাচে অস্ট্রেলিয়া এ দলে ম্যাডিনসনের পরিবর্তে খেলবেন ক্যামেরন ব্যানক্রফট।

আগামী ২১ নভেম্বর পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ব্রিসবেনে। এর আগে তিন ম্যাচের টি-২০  সিরিজ ২-০ জিতেছে দলটি।

আহাস/ক্রী/০০৭