Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিকে নিয়ে আর্জেন্টিনার স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও আর্জেন্টিনা দলে ফিরেছেন লিওনেল মেসি । চলতি মাসে ব্রাজিল আর উরুগুয়ের বিপক্ষে যে দুইটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা , তাতে থাকছেন মেসিও ।

সর্বশেষ কোপা আমেরিকা ফুটবলের সেমি ফাইনাল থেকে বিদায় নেয় আর্জেন্টিনা । তবে সেমিতে ব্রাজিলের কাছে হারার পর রেফারি আর দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের (কনমেবল) এর তীব্র সমালোচনা করেন মেসি । তাতে তার ভাগ্যে জুটেছিল তিন মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা । এই সময়ে আর্জেন্টিনা চারটি ম্যাচ খেলেছে মেসিকে ছাড়াই ।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) ব্রাজিল আর উরুগুয়ের ম্যাচকে সামনে রেখে ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কোলানি । তাতে মেসি ছাড়াও ফিরেছেন নন্দিত ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো । কোপা আমেরিকার পর তাকে দলের বাইরে রাখেন আলবেসেলেস্তে কোচ ।

যদিও স্কোয়াডে ডাক পান নি পিএসজিতে খেলা মাউরো ইকার্দি । ফ্রান্সের চ্যাম্পিয়নদের হয়ে এই মুহূর্তে নিয়মিত গোল পাচ্ছেন ইকার্দি । ফলে তার সুযোগ না পাওয়া একটু অবাক করার মত । এমনকি দারুণ ফর্মে আরেক পিএসজি তারকা আনহেল ডি মারিয়াও উপেক্ষিত থেকে গেছেন আগামী দুই ম্যাচের জন্য ।

আগামী ১৫ নভেম্বর সৌদি আরবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে নামবে আর্জেন্টিনা। আর ১৮ নভেম্বর ইসরাইলে উরুগুয়ের বিপক্ষে লড়বেন দুবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এ ম্যাচটি বাংলাদেশে হওয়ার কথা ছিল। সে ক্ষেত্রে প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে।

আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক: অগাস্টিন মার্চেসিন, হুয়ান মুসো, এমিলিয়োনো মার্তিনেজ ও এস্তেবান আন্দ্রাদা।

ডিফেন্ডার: হুয়ান ফেথ, রেনজো সারাভিয়া, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেল্লা, মার্কোস রোহো, ওয়াল্তার কান্নেমান, নিকোলাস ত্যাগলিয়াফিকো, নেহুয়েন পেরেজ ও গুইদো রদ্রিগুয়েজ।

মিডফিল্ডার: জিওভানি লো সেলসো, লেয়েন্দ্রো পারেদেস, নিকোলাস দোমিনগুয়েজ, রদ্রিগো দে পল, মার্কোস অ্যাকুইনা, রবার্তো পেরেইরা ও লুকাস ওকামপোস।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, নিকোলাস গঞ্জালেস, লুকাস আলারিও, লাউতারো মার্তিনেজ ও পাওলো দিবালা।

আহাস/ক্রী/০০৪