Download WordPress Themes, Happy Birthday Wishes

মাশরাফিকে নেয় নি কেউ , তামিম ঢাকায়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) থাকছে না কোন ফ্রেঞ্চাইজি । বরং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিজস্ব আয়োজনে অনুষ্ঠিত হবে আসন্ন টুর্নামেন্ট । নাম রাখা হয়েছে নতুন করে ‘বঙ্গবন্ধু বিপিএল’ । তবে এবারেও থাকছে খেলোয়াড় নিলাম । যা হচ্ছে লটারির মাধ্যেমে । নতুন করে নামকরণ পাওয়া দলগুলো লটারির মাধ্যমে বেছে নিচ্ছে দেশী-বিদেশী পছন্দের ক্রিকেটার ।

শনিবার জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মাধ্যমে লোগো উম্মোচন করা হয় আসন্ন বিপিএলের । আর রবিবার (১৭ নভেম্বর) ঢাকার র‍্যাডিসন হোটেলে অনুষ্ঠিত হচ্ছে খেলোয়াড় বাছাই । তবে শুরুতে টেকনিক্যাল কারণে বাদ পড়েছেন পাকিস্তানের অল রাউন্ডার শোয়েব মালিক আর বাংলাদেশের উঠতি তারকা কাজী অনিক ।

এদিকে বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের প্রথম দুই ডাকেও কোনো দলের ডাক পেলেন না মাশরাফি বিন মর্তুজা। বিপিএল ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক এবার প্রথম ১৪ পছন্দের ক্রিকেটারের তালিকাতেও সুযোগ পেলেন না। তবে অংশগ্রহণকারী দলগুলো এখনও চাইলে নিতে পারবে মাশরাফিকে। সেক্ষেত্রে অপেক্ষা করতে হবে পরবর্তী সেটের ড্রাফট শুরু হওয়া পর্যন্ত।

বঙ্গবন্ধু বিপিএল প্লেয়ার্স ড্রাফটের জন্য ‘এ’ প্লাস ক্যাটাগরিতে রাখা হয়েছে মোট চারজন ক্রিকেটারকে। মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহীম, তামিম ইকবাল এবং মাহমুদউল্লাহ রিয়াদকে।

মাশরাফির সঙ্গে এ+ গ্রেডে থাকা অন্য তিন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম ও তামিম ইকবাল দল পেয়েছেন প্রথম ডাকেই। লটারির মাধ্যমে প্রথম ডাকের সুযোগ পেয়ে মুশফিককে দলে নিয়ে নেয় খুলনা টাইগার্স।

একে একে নিজেদের প্রথম ডাকে যথাক্রমে ঢাকা প্লাটুন তামিম ইকবাল, রাজশাহী রয়্যালস লিটন কুমার দাস, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাহমুদউল্লাহ রিয়াদ, রংপুর রেঞ্জার্স মোস্তাফিজুর রহমান, কুমিল্লা ওয়ারিয়র্স সৌম্য সরকার এবং সিলেট থান্ডার্স নিয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে।

আহাস/ক্রী/০০২