Download WordPress Themes, Happy Birthday Wishes

ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার প্রতিশোধ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চির-প্রতিপক্ষ ব্রাজিলকে হারিয়ে দারুণ এক জয় পেয়েছে আর্জেন্টিনা । তিনমাস পর জাতীয় দলের জার্সিতে ফেরা লিওনেল মেসি ছিলেন ব্রাজিলের বিপক্ষে স্মরণীয় জয়ের নায়ক ।

শুক্রবার রাতে সৌদি আরবের কিং সৌদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে মুখোমুখি হয় আর্জেন্টিনা আর ব্রাজিল । ম্যাচটি আর্জেন্টিনা জিতেছে ১-০ গোলে ।

খেলার সাত মিনিটেই পেনাল্টি পেয়েও বাইরে মারেন ব্রাজিলের গ্যাব্রিয়েল হেসুস ।

পাঁচ মিনিট পরেই পেনাল্টি পায় আর্জেন্টিনা । মেসির নেয়া শট প্রথম দফায় ফিরিয়ে দিয়েছিলেন সেলেকাও গোলরক্ষক অ্যালিসন বেকার । কিন্তু ছুটে আসা মেসি নিজেই সেই বল জড়িয়ে দেন জালে । ফলে ১-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা ।

পুরো ম্যাচে দারুণ খেলেছেন বার্সেলোনার মহাতারকা মেসি । গত জুলাইয়ে এই ব্রাজিলের কাছে হেরেই কোপা আমেরিকার সেমি ফাইনাল থেকে বিদায় নেয় আর্জেন্টিনা । সেই আসরেই ব্রাজিলের আয়োজক কমিটি আর কনকাকফের সমালোচনা করে তিন মাসের নিষেধাজ্ঞা পান মেসি । যে সাজা শেষ হয়েছে সম্প্রতি । আর ফিরেই তিনি হয়ে গেলেন জয়ের নায়ক ।

পুরো ম্যাচে আর্জেন্টিনার আটটি শট ছিল টার্গেটে । কিন্তু গোলরক্ষক অ্যালিসনের অসাধারণ দক্ষতায় কয়েকবার বেঁচে যায় ব্রাজিল । নইলে এই ম্যাচে আরও বড় ব্যবধানে হারতে পারত সেলেকাওরা ।

আহাস/ক্রী/০০২