Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বরেকর্ড ম্যাচে ইংল্যান্ডের গোলবন্যা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বের প্রথম দল হিসেবে আন্তর্জাতিক ফুটবলে হাজারতম ম্যাচ খেলতে নামা ইংল্যান্ড পেয়েছে বিশাল জয় । মন্টেনেগ্রোকে রীতিমত উড়িয়ে দিয়ে ‘থ্রি লায়ন্স’রা জায়গা করে নিয়েছে ইউরো-২০২২ আসরের মুল পর্বেও ।

বৃহস্পতিবার রাতে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো বাছাইয়ের ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় ইংল্যান্ড আর মণ্টেনেগ্রো । ম্যাচটি ছিল ফুটবলের জনক ইংল্যান্ডের জন্য হাজারতম আন্তর্জাতিক ম্যাচ । বিশ্বের প্রথম দল হিসেবে তারা এই মাইল ফলক ছুঁয়েছে । আর সেই রেকর্ড গড়া ম্যাচটি ইংল্যান্ড জিতেছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে ।

ম্যাচে ইংলিশ অধিনায়ক হ্যারি কেইন করেন হ্যাট্রিক । জাতীয় দলের হয়ে কেইনের এটি তৃতীয় হ্যাটট্রিক। আন্তর্জাতিক ফুটবলে তার মোট গোল হলো ৩০টি ।

এছাড়া বাকী গোলগুলি করেন লেক্স অক্সলেইড-চেম্বারলেইন, মার্কাস র‌্যাশফোর্ড ও ট্যামি আব্রাহাম।

এই জয়ের ফলে ‘এ’ গ্রুপ থেকে সাত ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড । অন্যদিকে সমান ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে মুল পর্বে উঠে গেছে চেক রিপাব্লিকও । তারা ২-১ গোলে কসোভোকে হারিয়েছে ।

এদিকে ‘এফ’ গ্রুপে দিনের আগের ম্যাচে তুরস্ক ঘরের মাঠে আইসল্যান্ডের সঙ্গে গোলশূন্য ড্র করে মূল পর্বের টিকেট নিশ্চিত করে। তাদের সাথে ফ্রান্সেরও মূল পর্বে ওঠা নিশ্চিত হয়ে যায়।

পরে ঘরের মাঠে খেলতে নেমে মলডোভাকে ২-১ গোলে হারিয়েছে ফরাসিরা। এই জয়ে ৯ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে তুরস্ক।

তিন নম্বরে থাকা আইসল্যান্ডের পয়েন্ট ১৬।

আহাস/ক্রী/০০২