Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলা টাইগার্স দলে যোগ দিলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ১৫ নভেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে নতুন ধারার টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট । আবু ধাবিতে অনুষ্ঠিতব্য এই আসরে খেলছে আটটি ফ্রেঞ্চাইজি ভিত্তিক দল । যেখানে আছে বাংলাদেশের মালিকানার দল “বাংলা টাইগার্স” । এবারেই প্রথম বিদেশী কোন ফ্রেঞ্চাইজি আসরে খেলতে যাচ্ছে বাংলাদেশের দল , যা দেশের ক্রিকেট ইতিহাসে একেবারে নতুন ঘটনা ।

“বাংলা টাইগার্স” নামে দলটির মালিক পক্ষ আগেই জানিয়েছে দলে বাংলাদেশি খেলোয়াড়, কোচিং স্টাফের সম্পৃক্ততা বাড়ানোই তাদের মূল লক্ষ্যের একটি। সেই উদ্দেশ্যে আট টাইগার ক্রিকেটারকে দলে নিয়েছিল তারা । যদিও শেষ পর্যন্ত শুধু ফরহাদ রেজা ছাড়া আর কাউকে টি-টেন দলে খেলার অনুমতি দেয় নি বাংলাদেশের ক্রিকেট বোর্ড ‘বিসিবি’ ।

তবে ক্রিকেটার না পেলেও , দলের কোচিং স্টাফে থাকছে বাংলাদেশীদের আধিক্য । প্রধান কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন আফতাব আহমেদ, দলের ম্যানেজার হিসেবে আছেন নাফিস ইকবাল, ব্যাটিং পরামর্শক নাজিম উদ্দিন এবার তাদের সাথে যোগ দিচ্ছেন বিসিবির সাবেক কোচ ও সদ্য সাবেক হওয়া নারী দলের প্রধান নাজমুল আবেদিন ফাহিম

সাকিব-তামিমদের এই গুরু গত সেপ্টেম্বরে ইতি টেনেছেন বিসিবির সাথে প্রায় ১৭ বছরের সম্পর্ক। নানা অভিমানে বিসিবি ছাড়া এই কোচ ইতোমধ্যে ফিরেছেন কোচিং ক্যারিয়ার শুরু করা পুরোনো ঠিকানা বিকেএসপিতে। খন্ডকালীন কোচ হিসেবে আবারও ক্রিকেটার তৈরিতে সরাসরি কাজ করা সুযোগ পাচ্ছেন বলে প্রকাশ করেছেন উচ্ছ্বাসও।

এবার “বাংলা টাইগার্স ” দলের টেকনিক্যাল পরামর্শক হিসেবে যুক্ত করেছেন দেশের পুরোনো এই ফাহিমকে । এই দলের আইকন ক্রিকেটার হিসেবে থাকছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা।এছাড়া দলটিতে অন্তর্ভূক্ত হয়েছেন জেমস ফকনার, আন্দ্রে ফ্লেচার, রাইলি রুশো, রবি ফ্রাইলিঙ্ক, কলিন ইনগ্রামের মত ক্রিকেটাররাও।

টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে। বাংলা টাইগার্সের প্রথম ম্যাচ ডেকান গ্ল্যাডিয়েটরসের বিপক্ষে আগামী ১৬ নভেম্বর।

আগামী ২৪ নভেম্বর শেষ হবে আবুধাবির টি-টেন টুর্নামেন্ট ।

আহাস/ক্রী/০০৬