Download WordPress Themes, Happy Birthday Wishes

প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে ইটালির রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগেই ২০২০ সালের ইউরো চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছিল ইটালি । কিন্তু তাই বলে জয়ের ক্ষুধায় এতটুকু কমতি আসে নি তাদের । বরং গ্রুপ পর্বের শেষ বাছাই ম্যাচে আর্মেনিয়াকে গোলের বন্যায় ভাসিয়ে ইটালি জানান দিয়েছে তাদের ঘুরে দাঁড়াবার প্রত্যয় । ২০১৮ সালের বিশ্বকাপ মিস করা আজ্জুরিরা যে দারুণ ছন্দে আছে , সেটার জানানই দিয়ে গেছে তারা এবারের বাছিয়ে ।

সোমবার রাতে পালমেইরোর রেঞ্জো বারবেরা স্টেডিয়ামে স্বাগতিক ইটালি ৯-১ গোলে উড়িয়ে দিয়েছে আর্মেনিয়াকে ।

১৯৪৮ সালের পর এটাই আন্তর্জাতিক ফুটবলে ইটালির সবচেয়ে বড় জয়ের রেকর্ড । সেবার তারা ৯-০ গোলে হারিয়েছিল আমেরিকা যুক্তরাষ্ট্রকে ।

এছাড়া এবারের বাছাই পর্বের ১০ ম্যাচেই জিতেছে ইটালি । একমাত্র দল হিসেবে চলতি বাছাইয়ে সব ম্যাচ জয়ের রেকর্ডটাও গড়েছে ইটালি । বাছাইপর্বে ১০ ম্যাচে প্রতিপক্ষের জালে ৩৭ গোল করা ইতালি হজম করেছে মোটে ৪ গোল।

ম্যাচের আট আর তেত্রিশ মিনিটে জোড়া গোল করেন কিরো ইমাবেল ।

নিকলো জনিলিও করেন জোড়া গোল ৯ আর ৬৪ মিনিটে । এছাড়া একটি করে গোল করেন নিকো বারেল্লা , অ্যালেসিও রামাগনোলি , রিকার্ডো ওরসোনিলি , জর্জিনিও আর ফ্রেদ্রিরিকো কিয়েলসা ।

আর্মেনিয়ার পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন এডগার বাবায়ান ।

১০ ম্যাচের সবকটিতে জেতা ইতালির পয়েন্ট ৩০। এই গ্রুপ থেকে মূল পর্বে ইতালির সঙ্গী হওয়া ফিনল্যান্ড শেষ ম্যাচে গ্রীসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে। তাদের পয়েন্ট ১৮।

এদিকে ‘এফ’ গ্রুপের ম্যাচে নিজেদের মাঠে স্পেন ৫-০ গোলে হারিয়েছে রোমানিয়াকে । এই জয়ে ১০ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে চূড়ান্ত পর্বে উঠে গেছে লা রোজা ফুরিওরা ।

আহাস/ক্রী/০০২