Download WordPress Themes, Happy Birthday Wishes

ধোনি-কোহলিরা খেলবেন ঢাকায় !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের ১৭ মার্চ, পূর্ণ হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের ১০০ বছর। বাংলাদেশের জাতীর পিতার জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজনের থাকছেনা কমতি। ক্রীড়াঙ্গনেও লাগতে যাচ্ছে বর্ণিল আয়োজনের বাজনা, ফুটবলে নামি দামি ক্লাবগুলোর আগমনের খবর ইতোমধ্যে দর্শক মনে লাগিয়েছে বাড়তি হাওয়া। বাদ যাচ্ছেনা ক্রিকেটও, মূলত আসন্ন বিপিএল দিয়েই শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের কাউন্ট ডাউনও।

বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-২০ ম্যাচ আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ম্যাচের জন্য ভারতের সাত ক্রিকেটারকে চেয়ে অনুরোধ করেছে বিসিবি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছে ।

বিসিবির পরিকল্পিত ম্যাচে এশিয়া একাদশের হয়ে খেলতে ভারতের অধিনায়ক বিরাট কোহলি, জ্যেষ্ঠ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি ও পেসার জসপ্রিত বুমরাহসহ সাত ক্রিকেটারের জন্য অনুরোধ করা হয়েছে ।

বিষয়টি নিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম ‘ইন্ডিয়া টুডে’ কে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘হ্যা এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের মধ্যকার টি-২০ ম্যাচ দুটি আয়োজনের সূচী ইতোমধ্যে চূড়ান্ত। ভারতীয় বোর্ডসহ এশিয়ার অঞ্চলের অন্যান্য বোর্ডগুলোর সাথেও আমরা যোগাযোগ শুরু করেছি তারা যেন ম্যাচ দুটিতে তাদের খেলোয়াড়দের অংশগ্রহণের অনুমতি দেয়।’

এই বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, দুইটি টি-টোয়েন্টি ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত করা হয়েছে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ১৮ ও ২১ মার্চ। যদিও এখনও ক্রিকেটারদের তালিকা চূড়ান্ত করা হয়নি। তবে শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান, আফগানিস্তানের ক্রিকেটারদের পাশাপাশি বাংলাদেশের ক্রিকেটাররাও থাকবে এশিয়া একাদশে।

কোলকাতা টেস্টের পর ভারতীয় বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন , বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনে যোগ দিতে বাংলাদেশে আসবেন তিনি ।

উল্লেখ্য , সাম্প্রতি ভারত সফরে বিসিবি জোর চেষ্টা চালিয়েছে আসন্ন বিপিএলেই কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে আনার ব্যাপারে। তবে ভারতীয় বোর্ডের নিয়মবহির্ভূত হবে বলে আসন্ন আসরে সেটা সম্ভব নয় সাফ জানিয়েছে বিসিসিআই। অবশ্য শুনিয়েছে আশার বাণীও, বোর্ড সভায় এ নিয়ে হবে আলোচনা।

আলোচনা ইতিবাচক হলে পরের আসর থেকে শর্তসাপেক্ষে কয়েকজন ভারতীয় ক্রিকেটার অংশ নিবে বিপিএলে। বিপিএলে পাওয়া যাচ্ছেনা ভারতীয় ক্রিকেটারদের জানার পর বিসিবি দিয়েছে এশিয়া একাদশের হয়ে ভারতীয় তারকা ক্রিকেটারদের খেলার ভিন্ন প্রস্তাব।

আহাস/ক্রী/০০৪