Download WordPress Themes, Happy Birthday Wishes

তীরে গিয়ে তরী ডুবল পাকিস্তানের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেনে জয়ের কোন সম্ভাবনাই ছিল না পাকিস্তানের । সফরকারীরা আসলে লড়ছিল ইনিংস পরাজয় এড়াবার জন্য । বাবর আজমের সেঞ্চুরিতে আশা বেশ ভালোভাবেই জাগিয়েছিল পাকিস্তান । কিন্তু শেষ রক্ষা হয় নি । ৫ রানে হেরে ইনিংস পরাজয়টাই জুটেছে পাকিস্তানের ভাগ্যে ।

গাব্বাতে প্রথম ইনিংসে ২৪০ রানে অলআউট হয় পাকিস্তান। জবাব দিতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৫৮০ রান তোলে অস্ট্রেলিয়া। ৩৪০ রানে পিছিয়ে থেকে পাকিস্তান নিজেদের দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ৩৩৫ রানে।

রবিবার ৩ উইকেটে ৬৪ রান নিয়ে চতুর্থ দিন সকালে ব্যাট করতে নামে পাকিস্তান। শান মাসুদকে নিয়ে ভালই এগুচ্ছিলেন বাবর আজম । কিন্তু ব্যক্তিগত ৪২ রানে বিদায় নেন ওপেনার শান মাসুদ । তার ৮১ বলের ইনিংসে ছিল চারটি চার ।

এরপর কোন রান না করেই ফেরেই ইফতিখার আহমেদ ।

ষষ্ঠ উইকেটে বাবর আজম আর ইফতিখার আহমেদ যোগ করেন ১৩২ রান । সেঞ্চুরি তুলে নেন বাবর আজম । তিনি বিদায় নেন ১০৪ রানে । তার ১৭৩ বলের ইনিংসে ছিল ১৩টি চার ।

পরবর্তীতে ইয়াসির শাহকে নিয়ে লড়াই চালান ইফতিখার । দুইজনে মিলে যোগ করেন ৭৯ রান । কিন্তু সেঞ্চুরির একেবারে কাছে গিয়েও ইফতিখার হতাশ করেন ৯৫ রানে আউট হয়ে । তিনি আর কিছুক্ষণ টিকলে হয়ত পাকিস্তানকে ইনিংস হারের লজ্জায় পড়তে হত না ।

এমনকি ইয়াসির শাহের উপরেও আশা ছিল । কিন্তু ৪২ রানে তার বিদায়ে পাকিস্তানের ইনিংস পরাজয় অবশ্যম্ভাবী হয়ে ওঠে ।

শাহিন আফ্রিদি ১০ আর ইমরান খান ৫ রানের বেশী করতে পারেন নি । ফলে অস্ট্রেলিয়া জিতে যায় ইনিংস ব্যবধানেই ।

দ্বিতীয় ইনিংসে অজিদের হয়ে জশ হ্যাজেলউড নিয়েছেন চারটি উইকেট । তিনটি উইকেট পেয়েছেন মিচেল স্টার্ক । দুই উইকেট নিয়েছেন প্যাট কামিন্স । অন্য উইকেটের মালিক হয়েছেন নাথান লিওন ।

অজিদের একমাত্র ইনিংসে ১৮৫ রানের ইনিংসে খেলা মার্নাস লেবুশানে ।

আহাস/ক্রী/০০৭