Download WordPress Themes, Happy Birthday Wishes

জয় দিয়ে সিরিজ শুরু ওয়েস্ট ইন্ডিজের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ । আফগানিস্তানের নতুন হোম ভেন্যু ভারতের লক্ষ্ণৌয়ে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে সাত উইকেটের বড় ব্যবধানে । ম্যাচে অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেও ম্যাচের সেরা ঠিকই হয়েছেন রোষ্টন চেইজ ।

বুধবার শ্রী অটল বিহারী বাজপায়ী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে ৪৫.২ ওভারে মাত্র ১৯৪ রানে অল আউট হয় আফগানিস্তান । জবাবে ৪৬.৩ ওভারে তিন উইকেটের খরচায় ১৯৭ তুলে জয়ের বন্দরে নোঙ্গর করে ওয়েস্ট ইন্ডিজ ।

টার্গেট তাড়ায় মাত্র ২৫ রানেই দুই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ । ৭ রানে ওপেনার এভিন লুইস আর ৩ রান করে ফেরেন ওয়ান ডাউনে নামা শিমরন হেটমেয়ার ।

তবে তৃতীয় উইকেটে দারুণ এক জুটি গড়ে দলকে জয়ের পথ দেখান শাই হোপ আর রোষ্টন চেইজ । দুইজনে মিলে যোগ করেন ১৬৩ রানের পার্টনারশিপ । অপরাজিত ৭৭ রান করেন ওপেনার শাই হোপ । তার দেখেশুনে খেলা ১৩৩ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ।

অন্যদিকে সেঞ্চুরির একেবারে কাছাকাছি গিয়ে হতাশ করেছেন চেইজ । ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি থেকে অল্প দূরে তাকে থামান মুজিব উর রহমান সরাসরি বোল্ড করে । আউট হবার আগে চেইজ করেন ১১৫ বলে ৯৪ রান । তার ইনিংসে ছিল ১১টি চার ।

মুজিব উর রহমান দুইটি আর নাভিন উল হক পেয়েছেন একটি উইকেট ।

এর আগে প্রথমে ব্যাট করা আফগানিস্তান ১৫ রানে হারায় দুই উইকেট । তৃতীয় উইকেটে রহমত শাহ আর ইকরাম আলী খিল জুড়ে দেন ১১১ রান ।

অভিজ্ঞ রহমত শাহ ৮০ বলে ছয়টি চার আর একটি ছক্কায় ৬১ রান করেন । আর তরুণ উইকেট কিপার ইকরাম করেছেন ৬২ বলে ৫৮ রান । তার ব্যাট থেকে আসে সমান ছয়টি চার আর একটি ছক্কা ।

এছাড়া সাবেক অধিনায়ক আজগর আফগান করেন ৩৫ রান । কিন্তু অব্যরা ব্যর্থ হওয়ায় আফগানদের ইনিংস বড় হয় নি ।

ক্যারিবিয়ানদের হয়ে জেসন হোল্ডার , রোমারিও শেফার্ড আর রোষ্টন চেইজ নেন দুইটি করে উইকেট ।

আহাস/ক্রী/০১০