Download WordPress Themes, Happy Birthday Wishes

জুলাইতে বাংলাদেশে আসতে রাজি ম্যান ইউ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড । পাঁচবার জিতেছে উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শিরোপাও । এক সময়ে স্যার অ্যালেক্স ফার্গুসনের তত্ত্বাবধানে তারা পরিনত হয়েছিল বিশ্বসেরা দলে । এই দলে খেলেই প্রথমবার বিশ্বসেরা ফুটবলারের ব্যালন ডি অর জেতেন ক্রিস্টিয়ানো রোনালদো । এছাড়াও রায়ান গিগস , রুড ভ্যান নেস্টলরয় , ডেভিড বেকহ্যাম , হুয়ান সেবাস্তিয়ান ভেরন ,জ্লাটান ইব্রাহিমোভিচ আর কারলোস টেভেজের মত তারকা খেলেছেন এই দলে ।

আগামী বছর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ব্যাপক আয়োজনে উদ্যোগ নেয়া হয়েছে । যেখানে বাদ থাকছে না খেলাধুলাও । ফুটবলে এই উপলক্ষ্যে বিশ্বের সেরা কোন একটি দলকে আনার চেষ্টা চলছে । জাতীয় দল না হলেও চেষ্টা চলছে ইউরোপের অন্যতম সেরা কোন দলকে আনার । সেই চেষ্টার অংশ হিসেবেই ইংল্যান্ডের ম্যান ইউকে আনতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ।

বাংলাদেশে আসার আগে ম্যান ইউর একটি প্রতিনিধি দল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেছে । মঙ্গলবার দুপুরে ম্যানইউ’র চার সদস্যের একটি প্রতিনিধি দল সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে দলটি বাংলাদেশ সফর করবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে ঢাকায় অবস্থান করছে ক্লাবটির কর্মকর্তারা। মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আগামী বছর জুলাইয়ের শেষ সপ্তাহে ঢাকায় আসতে পারে ঐতিহ্যবাহী দলটি। এসময় জাহিদ আহসান রাসেলকে রেড ডেভিলসদের সাত নম্বর জার্সি তুলে দেয়া হয়।

ম্যানচেস্টার ইউনাইটেডের এই প্রতিনিধি দলের চার সদস্য হলেন- ক্লাবটির ফুটবল পরিচালক অ্যালান জন ডসন, সফর ও প্রীতি ম্যাচ আয়োজক কমিটির পরিচালক ক্রিস্টোফার লরেন্স কোম্যান ও দুই কর্মকর্তা ফিলিপ ম্যালকম স্মিথ ও ম্যাথু চার্লস জোনস। মঙ্গলবার সকালে তারা হযরত শাহ জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন।

ঢাকার ভেন্যু, খেলোয়াড়দের থাকার হোটেল, যোগাযোগ ব্যাবস্থাসহ বিভিন্ন বিষয় পর্যবেক্ষণ করে ঢাকায় ম্যানচেস্টারের দলটি খেলতে আসবে কিনা সে ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে এই সফর থেকেই।

প্রতিনিধি দল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে জানিয়েছে, তারা আগামী বছরের ২৩ অথবা ৩০ জুলাই বাংলাদেশে আসতে চায়।

তবে প্রীতি ম্যাচে তাদের প্রতিপক্ষ দল কারা হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। তবে ইউরোপেরই নামী কোনো ক্লাবকে তাদের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার জন্য আনতে চায় বাফুফে।

আবু নাঈম সোহাগ জানিয়েছিলেন, ম্যানইউ’র প্রতিপক্ষ হিসেবে আসতে পারে নেইমার, এমবাপ্পেদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর  জুভেন্টাস । লিওনেল মেসির বার্সেলোনাও আছে বাফুফের ভাবনায়।

২০২০ সালের ১৭ মার্চ জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্মগ্রহণের শততম বছর পূর্ণ হবে। বছরটিকে মুজিব বর্ষ ঘোষণা করা হয়েছে। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত মুজিব বর্ষ যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আহাস/ক্রী/০০৯