Download WordPress Themes, Happy Birthday Wishes

জামাল ভূঁইয়ার পর বাংলাদেশে আরেক ইউরোপিয়ান ফুটবলার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইতোমধ্যেই বাংলাদেশের ফুটবলের সবচেয়ে বড় তারকা হয়ে উঠেছেন জামাল ভুঁইয়া । ডেনমার্ক প্রবাসী এই বাংলাদেশী ফুটবলার এখন জাতীয় দলের অধিনায়কের দায়িত্বও পালন করছেন । জামাল ভূঁইয়ার নেতৃত্বে বাংলাদেশ আবারও দেখেছে ফুটবলের সোনালি দিন ফিরে পাবার স্বপ্ন ।

এদিকে জামাল ভুঁইয়ার পর আরও একজন ইউরোপ প্রবাসী খেলোয়াড় যোগ দিতে চলেছেন বাংলাদেশে । তিনি তারিক কাজী । জন্ম ফিনল্যান্ডে । তাকে দলে ভিড়িয়েছে সর্বশেষ জাতীয় লীগের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ।

তারিকের জন্ম ২০০০ সালের ৬ অক্টোবর ফিনল্যান্ডেরট্যাম্পেরে শহরের । মাত্রই ১৯ বছরে পা দিয়েছেন তিনি । ছোট থেকেই ফুটবলের সাথে জড়িয়ে আছেন তিনি । সর্বশেষ খেলেছেন নিজ জন্ম শহরের ক্লাব এফসি লিভসে ।

পজিশনে রাইট ব্যাক তারিক ইতোমধ্যেই নজর কেড়েছেন ফিনল্যান্ডের বয়সভিত্তিক দলে । এর মধ্যেই খেলে ফেলেছেন ফিনল্যান্ডের অনূর্ধ্ব- ১৭, অনূর্ধ্ব-১৮ ও অনূর্ধ্ব-১৯ দলে। তাতে বোঝা যায় , কতটা প্রতিভার অধিকারী এই ফুটবলার ।

তারিকের বাবা বাংলাদেশের নওগাঁ জেলার । সে সুবাদে ছোটবেলা থেকেই বাংলাদেশে যাওয়া আসা তাঁর। বসুন্ধরা কিংসে খেলতে এলেও তাকে কাজে লাগানো যেতে পারে বাংলাদেশের জাতীয় দলে । যেমনটা হয়েছে জামাল ভূঁইয়ার ক্ষেত্রে ।

বসুন্ধরা কিংসের কর্মকর্তারা মনে করেন , এখনই বাংলাদেশের জাতীয় দলে খেলার যোগ্যতা রাখেন ১৯ বছর বয়সী রাইট ব্যাক তারিক কাজী ।  যদিও এখনও বাংলাদেশের পাসপোর্ট পান নি তিনি । তবে খুব শীঘ্রই পেয়ে যাবেন বলে জানিয়েছে তার ক্লাব বসুন্ধরা কিংস । 

এর মধ্যেই দলের সাথে যোগ দিয়ে অনুশীলন শুরু করেছেন তারিক ।  অনুশীলনে তার নৈপুণ্য দেখে মুগ্ধ বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। তারিকের সাথে কয়েক সপ্তাহ ধরে অনুশীলন করা সতীর্থরাও তাকে বড় মাপের খেলোয়াড় হিসেবে আখ্যায়িত করেছেন । 

আহাস/ক্রী/০০১