Download WordPress Themes, Happy Birthday Wishes

গাপটিল আর নিশাম ঝড়ে কুপোকাত ইংল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজ দেশের মাটিতে হার দিয়ে টি-২০ সিরিজ শুরু করেছিল নিউজিল্যান্ড । তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে কিউইরা সফরকারী ইংল্যান্ডকে হারিয়েছে ২১ রানে । এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এই মুহূর্তে বিরাজ করছে ১-১ ব্যবধানে সমতা ।

রবিবার ওয়েলিংটনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৭৬ রান তোলে নিউজিল্যান্ড । জবাবে ১ বল বাকী থাকতে ১৫৫ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস ।

টার্গেট তাড়ায় প্রথম বলেই উইকেট হারায় ইংল্যান্ড । টিম সাউথির বলে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো । পরের ওভারের দ্বিতীয় বলেই ফিরে যান আগের ম্যাচ হাফ সেঞ্চুরি করে ম্যাচ জেতানো জেমস ভিন্স । এবার ইশ শোধির বলে ক্যাচ নেন মার্টিন গাপটিল ।

মাত্র ৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়া ইংল্যান্ড আর ঘুরে দাঁড়াতে পারে নি । নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দলকে দেখতে হয় পরাজয় ।

ইংলিষ ইনিংসে সর্বোচ্চ ৩৯ রান করেছেন ওপেনার ডেভিড মালান । তার ২৯ বলের ইনিংসে ছিল দুইটি করে চার আর ছক্কা ।

ক্রিস জর্ডান মাত্র ১৯ বলে তিনটি করে চার ছক্কায় ৩৬ রান করে ব্যবধান কমিয়েছেন শেষের দিকে । আর ৩২ রান আসে অধিনায়ক ইয়ান মরগানের ব্যাট থেকে । মাত্র ১৭ ব, খেলা ইংলিশ অধিনায়ক মেরেছেন তিনটি করেই চার আর ছক্কা ।

কিউইদের হয়ে মিচেল স্যান্টনার তিনটি উইকেট নিয়ে ছিলেন সেরা বোলার । ম্যাচের সেরাও হয়েছেন তিনি । এছাড়া দুইটি করে উইকেট পেয়েছেন টিম সাউথি , লকি ফার্গুসন আর ইশ শোধি ।

এর আগে কিউই ইনিংসে ৪১ রান করেছেন ওপেনার মার্তীন গাপটিল । তার ২৮ বলের ইনিংসে ছিল তিনটি চার আর দুইটি ছক্কা ।

এছাড়া ২২ বলে সর্বোচ্চ ৪২ রান করেছেন জেমস নিশাম । তার ব্যাট থেকে আসে দুইটি চার আর চারটি ছক্কা ।

ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান তিনটি আর স্যাম ক্যুরান নিয়েছেন দুইটি উইকেট ।

আহাস/ক্রী/০০৫