Download WordPress Themes, Happy Birthday Wishes

কার্লোস ব্রাথওয়েট আর ক্রিস লিনদের ছেড়ে দিল কোলকাতা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামি বছর অনুষ্ঠিত হবে ভারতের জনপ্রিয় টি-২০ ফ্রেঞ্চাইজি টুর্নামেন্টের  ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরবর্তী আসর । যার নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর , কোলকাতায় । আসন্ন নিলামের আগে নিজেদের ঘর গুছিয়ে নিচ্ছে কোলকাতা নাইট রাইডার্স ।

ইতোমধ্যে কোলকাতা তাদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ব্রান্ডন ম্যাককুলামকে । প্রধান কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকান জ্যাক ক্যালিসের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি । দীর্ঘ নয় বছর পর কলকাতার দায়িত্ব ছেড়ে এই মৌসুমে চলে গেছেন ক্যালিস। ম্যাককালামের পরামর্শক হিসেবে নতুন করে আরো নিয়োগ পেয়েছেরন নাইট রাইডার্স ও অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় ডেভিড হাসি।

এছাড়া শাহরুখ খানের দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক পেসার কাইল মিলস।

এদিকে নিলামের আগে কোলকাতা ছেড়ে দিচ্ছে ১১ জন ক্রিকেটার । তারা হলেন- এনরিচ নর্ৎজে, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন, জো ডেনলি, কেসি কারিয়াপ্পা, ম্যাট ক্যালি, নিখিল নাইক, পিয়ুশ চাওয়া, পৃথ্বি রাজ ইয়ারা, রবিন উথাপ্পা ও শ্রিকান্ত মুন্ধে। অর্থাৎ আগামি ১৯ ডিসেম্বর কোলকাতা কিনতে পারবে ১১ জন খেলোয়াড় ।

বলিউড সুপারস্টার শাহরুখ খানের মালিকানাধীন নাইট রাইডার্স ২০১২ ও ২০১৪ সালে আইপিএল’র শিরোপা জিতেছিল। পঞ্চম স্থানে থেকে তারা এ বছর আসর শেষ করেছে।

আহাস/ক্রী/০০৪