Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ার্নার ঝড়ে হোয়াইট ওয়াশ শ্রীলঙ্কা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজ মাটিতে প্রথমবারের মত শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জয় নিশ্চিত করেছিল অস্ট্রেলিয়া আগের ম্যাচেই । এবার তৃতীয় ম্যাচেও অজিরা পেয়েছে সাত উইকেটের বড় জয় । আর তাতে লংকানদের হোয়াইট করার অনাস্বাদিত স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়া । ম্যাচ জয়ের পথে চারের চেয়ে মোট ছক্কা বেশী মারার রেকর্ড গড়েছেন অজি ক্রিকেটাররা ।

শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা শ্রীলঙ্কা ২০ ওভারে তোলে ছয় উইকেটে ১৪২ রান । জবাবে ১৪ বল বাকী থাকতেই সাত উইকেটের খরচায় ১৪৫ রান করে জয়ের বন্দরে পৌঁছায় অস্ট্রেলিয়া ।

টার্গেট তাড়ায় অস্ট্রেলিয়াকে ৬৯ রানের সূচনা এনে দেন দুই ওপেনার অ্যারন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার । আগের ম্যাচে কোন রান করতে পারেন নি ফিঞ্চ । তবে আজ অজি অধিনায়ক করেছেন ৩৭ রান । তার ২৫ বলের ইনিংসে ছিল একটি চার আর তিনটি ছক্কা ।

দুর্দান্ত ফর্মে আছেন ডেভিড ওয়ার্নার । প্রথম ম্যাচে সেঞ্চুরির পর টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ওপেনার । আজ ওয়ার্নারের ব্যাট থেকে আসে ৫৭ রান । তার ৫০ বলের অপরাজিত ইনিংসে ছিল চারটি চার আর একটি ছক্কা ।

১৫ বলে দুই ছক্কায় অপরাজিত ২২ রান করেছেন অ্যাস্টন টার্নার ।

এই ম্যাচ জয়ে অস্ট্রেলিয়া ইনিংসে চার এসেছে পাঁচটি । আর ছক্কা ছয়টি । কোন জয়ের ইনিংসে চারের চেয়ে ছক্কা বেশী হবার এটাই প্রথম ঘটনা ।

শ্রীলঙ্কার হয়ে লাসিথ মালিঙ্গা , লাহিরু কুমারা আর নুয়ান প্রদীপ নিয়েছেন একটি করে উইকেট ।

এর আগে লংকান ইনিংসে সর্বোচ্চ ৫৭ রান করেছেন কুশল পেরেরা । এই উইকেট কিপারের ব্যাট থেকে ৪৫ বলে এসেছে চারটি চার আর একটি ছক্কা ।

মিচেল স্টার্ক , কেইন রিচার্ডসন আর প্যাট কামিন্স নিয়েছেন দুইটি করে উইকেট ।

ম্যাচ আর সিরিজের সেরা হয়েছেন ডেভিড ওয়ার্নার ।

আহাস/ক্রী/০০৯