Download WordPress Themes, Happy Birthday Wishes

এভিন লুইস তাণ্ডবে জিতলো ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের মাটিতে আফগানিস্তানকে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করেছে ওয়েস্ট ইন্ডিজ । এবার তিন ম্যাচের টি-২০ সিরিজটাও ক্যারিবিয়ানরা শুরু করেছে জয় দিয়ে । ওপেনার এভিন লুইস আর অধিনায়ক কেইরন পোলার্ডের তাণ্ডবে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ৩০ রানে ।

বৃহস্পতিবার লখ্নৌয়ে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করা ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভারে পাঁচ উইকেটে তোলে ১৬৪ রান । জবাবে পুরো ২০ ওভার খেলা আফগানিস্তান ৯ উইকেটে ১৩৪ রানের বেশী যোগ করতে পারে নি স্কোরবোর্ডে ।

যদিও অটল বিহারী বাজপায়ি স্টেডিয়ামে শুরুটা ভালো ছিল না ওয়েস্ট ইন্ডিজের । ৪ রান করেই ফিরে যান ওপেনার ব্রেন্ডন কিং ।

তবে দ্বিতীয় উইকেটে এভিন লুইস আর শিমরন হেটমেয়ারের ব্যাটে ঘুরে দাঁড়ায় দুইবারের টি-২০ বিশ্বচ্যাম্পিয়নরা । দুইজনে মিলে ৫৫ বলে জুড়ে দেন ৮৭ রান । হেটমেয়ার ২১ বলে একটি ছক্কায় করেন ২১ রান ।

কিছুক্ষন করেই ফেরেন লুইস । যদিও বিদায়ের আগে তিনি তুলে নেন ম্যাচের একমাত্র হাফসেঞ্চুরি । তার ব্যাট থেকে আসে ৬৮ রান । মাত্র ৪৮ বল খেলা এই ক্যারিবিয়ান ওপেনার মেরেছেন চারটি চার আর ছয়টি ছক্কা ।

শেষের দিকে রান বাড়ান অধিনায়ক পোলার্ড । তিনি করেছে অপরাজিত ৩২ রান । সেটাও ২২ বলে । মেরেছেন দুইটি চার আর একটি ছক্কা ।

আফগানিস্তানের হয়ে গুলবাদিন নাইব নিয়েছেন দুইটি উইকেট । একটি করে উইকেট পান নভিন উল হক , মুজিব উর রহমান আর অধিনায়ক রশিদ খান ।

টার্গেট তাড়ায় নামা আফগানিস্তানকে বিপদে ফেলেন কেশ্রিক উইলিয়াম । এই ক্যারিবিয়ান পেসার চার ওভারে ১৭ রান দিয়ে নেন তিনটি উইকেট । এছাড়া পোলার্ড আর হেইডেন ওয়ালশ পেয়েছেন দুইটি করে উইকেট । ফলে খুব বেশী লড়াই করা হয় নি আফগানদের ।

আফগানিস্তানের হয়ে সবচেয়ে বেশী ২৭ রান করেছেন নাজুবিল্লাহ জারদান । এছাড়া সাবেক অধিনায়ক আসগার আফগান করেছেন ২৫ রান । তবে সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না ।

আহাস/ক্রী/০০৪