Download WordPress Themes, Happy Birthday Wishes

এবার কাঠগড়ায় বিসিবি প্রধান !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জুয়াড়িদের সাথে যোগাযোগ গোপন করায় দুই বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বাংলাদেশের সুপারস্টার ক্রিকেটার সাকিব আল হাসান । ক্রিকেটের বিশ্ব নিয়ন্ত্রক সংস্থা ‘আইসিসি’র নিয়ম না মেনে জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন করেছেন সাকিব । এটা আইসিসি’র নিয়মে ভুলের চেয়ে বড় অপরাধ হিসেবে বিবেচিত । সেই কারণেই ক্রিকেট থেকে নির্বাসনে সাকিব । যদিও তার সেই দুই বছরের সাজার মধ্যে এক বছর স্থগিত রাখা হয়েছে । ফলে আগামী বছরের ২৯ অক্টোবর থেকে আবারও ক্রিকেটে ফিরতে পারবেন তিনি ।

এদিকে সাকিবকে নিয়ে যখন দেশের ক্রিকেটে টালমাটাল অবস্থা , ঠিক তখনই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের একটি ভিডিও ফাঁস হওয়ায় সৃষ্টি হয়েছে তোলপাড় । ভিডিওতে পাপনকে দেখা যাচ্ছে ক্যাসিনোতে জুয়া খেলতে । আর সেটাও এমন একটা সময়ে , যখন দেশে চলছে ক্যাসিনো বিরোধী অভিযান ।

ওই ভিডিও দেখার পর সোশ্যাল মিডিয়ার অনেকে প্রশ্ন তুলেছেন, জুয়ায় আসক্ত এমন ব্যক্তি কীভাবে বোর্ড প্রধান থাকেন। যেখানে দেশে জুয়া খেলার অপরাধে সরকারি দলের বহু নেতাও গ্রেফতার হয়েছেন। তাহলে কেন পাপনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না। কেন তাঁকে সরিয়ে দেওয়া হবে না। যদিও পাপনের কোনও বক্তব্য জানা যায়নি।

তবে এই বিষয়ে বাংলাদেশের ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলছেন, দায়িত্বশীল পদে থেকে এ ধরনের আচরণ নৈতিকতার অবক্ষয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘বাংলাদেশে ক্যাসিনো একটি অপরাধ। সেহেতু যারা এ অপরাধ করছে তাদের আমরা শাস্তি দিচ্ছি। এখন অনেকের কথাই শুনেছি বাইরে এসব করতে। তবে আমি এখন দেখিনি, শুনেছি। তাই এসব নিয়ে কিছু বলতে পারছি না। তবে সবাইকেই শাস্তি পাওয়া উচিত।’

ক্রীড়া প্রতিমন্ত্রীর বক্তব্যে বোঝা যাচ্ছে , পাপনের ক্যাসিনোতে জুয়া খেলার বিষয়টি ভালই আলোচিত হচ্ছে । এখন এই নিয়ে পাপন কোন শাস্তির সম্মুখীন হন কিনা সেটাই দেখার বিষয় ।

আহাস/ক্রী/০০৮