Download WordPress Themes, Happy Birthday Wishes

ইনিংস ব্যবধানে হেরেও ক্ষতি হয় নি ইংল্যান্ডের !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনিংস আর ৬৫ রানের বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড । এই হারে লজ্জা থাকলেও খুব বেশী ক্ষতি হয় নি ইংল্যান্ডের ! কারণ এই সিরিজটি চলমান আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ নয় । ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে কোন পয়েন্ট হারাতে হচ্ছে না ইংলিশদের ।

সোমবার মাউন্ট মুঙ্গানুইয়ে পঞ্চম দিনে শেষ হয়েছে ইংল্যান্ড আর নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম টেস্ট । ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৩৫৩ রান । জবাবে নিজেদের একমাত্র ইনিংসে ৯ উইকেটে ৬১৫ রান তুলে ডিক্লেয়ার দেয় নিউজিল্যান্ড ।

তাতে ২৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ড অল আউট হয়েছে ১৯৭ রানে ।

পঞ্চম দিন বে ওভালে তিন উইকেটে ৫৫ রান নিয়ে খেলতে নেমেছিল ইংল্যান্ড । ম্যাচ বাঁচাতে পুরো দিনের টিকে থাকার লক্ষ্য ছিল ইংল্যান্ডের সামনে । কিন্তু দিনের ২১.৪ ওভার আগেই ইংলিশদের সাত উইকেট নিয়ে জয়ের উল্লাসে মেতেছে নিউজিল্যান্ড ।

আগের দিনের অপরাজিত অধিনায়ক বেশী কিছু করতে পারেন নি । বিদায় নিয়েছেন ১১ রানে । আরেক অপরাজিত জো ডেনলিও ৩৫ রানে প্যাভিলিয়নে ফেরেন ।

৮৪ বলে পাঁচটি চারে ২৮ রান করা বেন স্টোকস চেষ্টা করেছেন । কিন্তু তিনিও শেষ পর্যন্ত টেকেন নি ।

চমক দেখিয়েছেন ফাস্ট বোলার জোফরা আর্চার । তিনি ৫০ বলে ৩০ রান করে ব্যবধান কমিয়েছেন । আর ৫৯ বলে ২৯ রান করে অপরাজিত থেকেছেন স্যাম ক্যুরান ।

কিউইদের হয়ে দ্বিতীয় ইনিংসে নেইল ওয়াগনার নিয়েছেন পাঁচ উইকেট । ম্যাচে তার উইকেট সংখ্যা আটটি । টিম সাউথি দুই ইনিংস মিলিয়ে শিকার করেছেন পাঁচটি উইকেট । দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নিয়েছেন মিচেল স্যান্টনার ।

নিউজিল্যান্ডের একমাত্র ইনিংসে রেকর্ড গড়া ডাবল সেঞ্চুরির মালিক বিজে ওয়াটলিং হয়েছেন ম্যাচের সেরা ।

আগামী বৃহস্পতিবার হ্যামিলটনে দুই দলের মধ্যে সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্ট শুরু হবে ।

আহাস/ক্রী/০০৫