Download WordPress Themes, Happy Birthday Wishes

আইপিএলে ‘না’ খেলার সিদ্ধান্ত জানিয়ে দিলেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী বছর এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হবে ভারতের জনপ্রিয় ঘরোয়া টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) । যার খেলোয়াড় নিলাম অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর , কোলকাতায় । আইপিএলের পরবর্তী আসরকে সামনে রেখে ইতোমধ্যেই দল গোছাতে ব্যস্ত ফ্রেঞ্চাইজিরা ।

আইপিএল মানেই টাকার ঝনঝনানি । এখানে দুই এক মৌসুম খেলতে পারা মানেই বিশাল আয় নিয়ে দেশে ফেরা । যা হয়ত অনেকের পুরো ক্যারিয়ারে জোগাড় করা সম্ভব না । ফলে অনেক আন্তর্জাতিক ক্রিকেট তারকাই আইপিএলে খেলার সুযোগ পেলে নিজেকে মনে করেন ভাগ্যবান । এমনকি এই ক্ষেত্রে তারা দেখেন না দেশের স্বার্থটাও । কিন্তু তাদের মধ্যে ব্যতিক্রমও আছে । যেমন উদাহরণ তৈরি করলেন লিয়াম লিভিংস্টোন ।

আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য আইপিএল নিলামে ছিলেন লিভিংস্টোন । সম্প্রতি তাকে ছেঁড়ে দিয়েছে রাজস্থান রয়্যালস । কিন্তু নিলাম থেকে আবারও তাকে কেনার ইচ্ছায় ছিল রাজস্থান । তবে সেই সুযোগ দিচ্ছেন না এই ইংলিশ ব্যাটসম্যান । তিনি নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন প্লেয়ার ড্রাফ্‌টস থেকে ।

জানা গেছে , নিজ দেশের ডিভিশন ওয়ান কাউন্টি ক্রিকেটে খেলার জন্যই আগামী আইপিএলকে না করে দিয়েছেন লিভিংস্টোন । তার বর্তমান লক্ষ্য , নিজ দেশের ঘরোয়া ক্রিকেটে খেলে জাতীয় দলে ফের জায়গা করে নেয়া ।

দেশের হয়ে ২০১৭ সালে দুইটি টি-২০ ম্যাচ খেলেছেন লিভিংস্টোন । সর্বশেষ ২০১৯ সালের আইপিএলে রাজস্তানের হয়ে খেলেছেন চারটি ম্যাচ ।

২৬ বছর লিভিংস্টোন টেস্ট ক্রিকেটে নিজের জায়গা করে নিতে চান । তিনি জানিয়েছেন , ‘ আমি লাল বলের ক্রিকেট খেলতে চাই দেশের হয়ে । সেই কারণে আগামী মৌসুমে আইপিএল নয় , কাউন্টি ক্রিকেটের পুরো মৌসুম খেলতে চাই । ‘

তিনি আরও জানান , ‘ আইপিএল খুব আকর্ষণীয় টুর্নামেন্ট । কিন্তু আমি এখন শুধু নিজ দেশের প্রথম শ্রেণীর ক্রিকেটে মনোযোগ দিতে চাই । আগামী গ্রীষ্মে নিজের ক্যারিয়ারকে নতুন মাত্রা দেয়ার চেষ্টা করব আমি । ‘

সর্বশেষ মৌসুমে ৫০ লাখ ভারতীয় রুপিতে রাজস্থান কিনেছিল লিভিংস্টোনকে । চার ম্যাচে ১৪৫.৮৩ গড়ে করেছিলেন ৭০ রান । সর্বোচ্চ ছিল ৪৪ রান ।

আহাস/ক্রী/০০৩