Download WordPress Themes, Happy Birthday Wishes

৩০ বছরে ম্যান ইউর এই প্রথম !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগে বাজে সময় যেন কাটছেই না ম্যানচেস্টার ইউনাইটেডের । লীগের প্রথম সাত ম্যাচের পর গত ত্রিশ বছরে সবচেয়ে বাজে অবস্থায় আছে রেড ডেভিলরা । সর্বশেষ আর্সেনালের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগির পর ম্যান ইউর অবস্থান হয়েছে আরও করুণ ।

সোমবার রাতে ইপিএলের বড় ম্যাচে মুখোমুখি হয় ম্যান ইউ আর আর্সেনাল । নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটি শেষ হয় ১-১ গোলে । খেলায় এগিয়ে গিয়েও স্বাগতিক ম্যান ইউর এই ড্র ছিল হতাশার ।

এই মুহূর্তে সাত ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের দশে আছে ম্যান ইউ । ১৯৮৯-৯০ মৌসুমের পর এবারেই প্রথম সাত ম্যাচ খেলেও দুই অংকের পয়েন্ট পাওয়া হয় নি ম্যান ইউর । সেবার তারা লীগ শেষ করেছিল ১৩তম হয়ে । অন্যদিকে এওয়ে ম্যাচে ড্র করে আর্সেনাল সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে উঠে এসেছে চারে ।

ম্যান ইউর বিপক্ষে দুর্দান্ত খেলেছেন আর্সেনাল গোলরক্ষক বার্নার্ড লেনো । তিনি ম্যাচে একাধিকবার বাঁচান গানারদের । ২৯ মিনিটে মাঝমাঠ থেকে বল পায়ে ছুটে দুজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে আন্দ্রেয়াস পেরেইরার নেওয়া জোরালো শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন আর্সেনালের গোলরক্ষক ।

ম্যাচের শেষের দিকে মার্কাস রাশফোর্ডের নেয়া দারুণ একটি অবিশ্বাস্য দক্ষতায় বাঁচান লেনো । ফলে জয় পাওয়া হয় নি ওলে গানার সোলস্কায়েরের দলের ।

প্রথমার্ধের একেবারে শেষ মিনিটে র‌্যাশফোর্ডের কাটব্যাক ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে বুলেট গতির শটে গোল করেন ম্যাকটমিনে । তাতে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ম্যান ইউ ।

৫৮ মিনিটে পিয়েরে এমরিক ওবামাইয়াং ম্যান ইউ কিপার ডেভিড ডি গিয়ার মাথার উপর দিয়ে বল জালে পাঠান । প্রথমে লাইন্সম্যান অফ সাইডের পতাকা তোলেন । কিন্তু ভিডিও রিভিউতে সেই গোল বহাল থাকে ।

পরে আর কোন গোল না হওয়ায় ম্যাচ শেষ হয়েছে ১-১ সমতায় ।

আহাস/ক্রী/০০৩