Download WordPress Themes, Happy Birthday Wishes

সাইফউদ্দিনের ইনজুরিতে বাংলাদেশ দলে পরিবর্তন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আবারও ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তরুণ পেস অল রাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন । সম্ভাবনা দেখা দিয়েছে তার ভারত সফরের টাইগার স্কোয়াড থেকে ছিটকে পড়ার । সাইফউদ্দিন ভারত সিরিজে খেলতে না পারলে নিশ্চিতভাবেই বাংলাদেশ স্কোয়াডে আসছে পরিবর্তন ।

আগামী মাসে ভারতের বিপক্ষে তিনটি টি-২০ আর দুইটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ । ইতোমধ্যেই টি-২০ সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) । সেখানে অনুমিতভাবেই আছেন মোহাম্মদ সাইফউদ্দিন ।

যদিও ভারত সফরে যাওয়ার আগেই পাওয়া গেলো দুঃসংবাদ । বিসিবি’র প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘ খুব সম্ভবত ভারতের মাটিতে টি-২০ সিরিজে খেলা হচ্ছে না সাইফউদ্দিনের । ‘

জানা গেছে , সাইফউদ্দিন পিঠের ইনজুরিতে ভুগছেন । ইতোমধ্যে স্ক্যান করা হয়েছে তার ইনজুরির সর্বশেষ অবস্থা জানার জন্য ।

নান্নু জানান , ‘ আমরা সোমবার (২১ অক্টোবর) পিজিও জুলিয়ানের সাথে কথা বলব । তবে মনে হয় না , ভারত সফরে টি-২০ সিরিজে খেলতে পারবে সাইফউদ্দিন । ‘

সাইফউদ্দিনের ইনজুরি বাংলাদেশের জন্য বড় একটি ধাক্কা । কারণ সাম্প্রতিক সময়ে সীমিত ওভারের ক্রিকেট টাইগার দলে নিয়মিত সদস্য তিনি । বল হাতে সে কতটা কার্যকর তার প্রমাণও দিয়েছেন তিনি। শুধু বল হাতেই নয়, ব্যাট হাতেও তিনি দুর্দান্ত শেষের দিকে। ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাটে-বলে দুর্দান্ত সময় কাটানো সাইফউদ্দিন চোটের কারণে যেতে পারেননি শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে।

শ্রীলঙ্কা সিরিজে না খেলা হলেও ঘরের মাঠে আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-২০ সিরিজে খেলেছেন। এই সিরিজেও খেলেছিলেন দুর্দান্ত।

কিন্তু ভারত সফরের আগে সাইফউদ্দিনের ইনজুরি আবারও চিন্তায় ফেলে দিয়েছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্টকে । সাইফউদ্দিন খেলতে না পারলে নতুন কাউকে নেয়া হবে স্কোয়াডে । তবে কে হবেন সেই নতুন সদস্য , সেটা জানা যাবে সাইফউদ্দিনের ইনজুরি নিশ্চিত হবার পরেই ।

আহাস/ক্রী/০০৩