Download WordPress Themes, Happy Birthday Wishes

শিরোপা হাতে কাঁদলেন ফেদেরার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টেনিসের জীবন্ত কিংবদন্তী রজার ফেদেরার জিতেছেন আরও একটি শিরোপা । এবার তিনি জিতেছেন সুইস ইনডোর ওপেন । এই নিয়ে রেকর্ড দশবার নিজ দেশের ইনডোরের খেতাব জিতলেন ৩৭ বছর বয়সী  সুইস মাস্টার ।

নিজের শহর ব্যাসেলে রবিবার সুইস ইনডোর চ্যাম্পিয়নশিপের ফাইনালে ফেদেরার হারিয়েছেন অ্যালেক্স ডি মিনরকে । অস্ট্রেলিয়ার তরুণ মিনরকে ৬-২ আর ৬-২ সেটে হারিয়েছেন ফেদেরার ।

মাত্র এক ঘণ্টা আট মিনিটে ফাইনাল জিতেছেন ফেদেরার । আসরে টানা ২৪ ম্যাচ আর শিরোপা জয়ের পর ঘরের মাঠের দর্শকেরা উঠে দাঁড়িয়ে তুমুল করতালির সাথে সম্মান জানান তাদের কিংবদন্তীকে ।

এই সময় আবেগাপ্লুত হয়ে পড়েন ২০টি গ্র্যান্ড জেতা ইতিহাসের সেরা টেনিস তারকা ফেদেরার । তার চোখে দেখা যায় আনন্দাশ্রু ।

শিরোপা জয়ের পর ফেদেরার জানান , ‘আমার জন্য ভীষণ কঠিন একটি ম্যাচ ছিল আজ (২৭ অক্টোবর)। কয়েকবার ভুল করলেও শেষ পর্যন্ত আমি ঘুরে দাঁড়াতে পেরেছি। অ্যালেক্স অনেক ভালো খেলেছে। আসলে আমরা দুইজনই ভালো খেলেছি। ও তরুণ, ভবিষ্যতে আরও ভালো করবে। ক্যারিয়ারে একটা টুর্নামেন্টে দশবার ট্রফি জয় খুবই কঠিন। তাই ভাল লাগছে। আর দর্শকদের দুর্দান্ত সমর্থন ছিল।’

এই জয়ের সঙ্গে টেনিস ক্যারিয়ারের ১০৩ নম্বর ট্রফিটি ঘরে তুললেন ৩৮ বছর বয়সী ফেদেরার। মার্কিন তারকা জিমি কোনোর্সের রেকর্ড সংখ্যক (১০৯) এটিপি খেতাব থেকে আর মাত্র ছ’ধাপ দূরে টেনিস সম্রাট।

আহাস/ক্রী/০০৭