Download WordPress Themes, Happy Birthday Wishes

দ্বিতীয় ইনিংসে ব্যাট করার দরকার হয় নি বাংলাদেশের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় আর শেষ আনঅফিশিয়াল টেস্টও ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল । দ্বিতীয় চারদিনের ম্যাচের শেষ দিনে বাংলাদেশের বোলারদের স্রেফ খাঁটিয়ে নিয়েছে শ্রীলঙ্কা । সারাদিনে একটিমাত্র উইকেট পেয়েছে বাংলাদেশের বোলাররা , আরেকটি উইকেট পড়েছে রান আউটের কল্যাণে ।

হাম্বানটোটায় শেষ হওয়া ম্যাচের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করেছিল ২৬৮ রান । সেই ইনিংসে মেহেদি হাসান মিরাজ নিয়েছিলেন সাত উইকেট । এরপর মুমিনুল হকের সেঞ্চুরিতে বাংলাদেশ প্রথম ইনিংসে তোলে ৩৩০ রান। আর দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কা সংগ্রহ করে ২ উইকেটে ৩৫৭ রান । এরপর ম্যাচের ফলাফল আসার কোন সম্ভাবনা না থাকায় ড্র মেনে নেয় দুই দলের অধিনায়ক । যে কারণে দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করার দরকার পড়ে নি বাংলাদেশের ।

সোমবার নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ১২০ রান নিয়ে খেলতে নামে স্বাগতিক শ্রীলঙ্কা । এদিন আউট হয়েছেন আগেরদিন অপরাজিত থাকা দুই ওপেনার । সেঞ্চুরির আশা জানিয়ে ৮৯ রানে বিদায় নেন সঙ্গীত কুরে । তাকে আউট করেছেন রিশাদ হোসেন । রিশাদের বলে ক্যাচ ধরেছেন নুরুল হাসান সোহান ।

তবে আরেক ওপেনার পাথুম নিশাংকা সেঞ্চুরি তো করেছেনই , গিয়েছিলেন প্রায় ডাবল সেঞ্চুরির কাছাকাছি । নিশাংকার ব্যাট থেকে আসে ১৯২ রান । তার ৩০৭ বলের ইনিংসে ছিল ২০টি চার আর একটি ছক্কা । দিনের খেলা শেষ করার চার ওভার আগে তিনি বিদায় নেন ।

দিনের বাকি সময় নিরাপদে কাটিয়ে দেন কামিন্দু মেন্ডিস আর আশান প্রিয়ঞ্জন । কামিন্দু অপরাজিত থাকেন ৬৭ রানে । তিনি ১৩৪ বলে মেরেছেন ছয়টি চার । এছাড়া অধিনায়ক আশান প্রিয়ঞ্জন অপরাজিত থাকেন ৫ রানে ।

আগামী ৯, ১০ ও ১২ অক্টোবর তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল। প্রথম দুটি হবে হাম্বানটোটায়, শেষটি কলম্বোতে।

আহাস/ক্রী/০০৯