Download WordPress Themes, Happy Birthday Wishes

সিপিএলের শিরোপা জিতলো সাকিবের বার্বাডোস

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৯ মৌসুমের ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের শিরোপা জিতে নিয়েছে সাকিব আল হাসানের বার্বাডোস ট্রিডেন্টস । আসরের ফাইনালে দুর্দান্ত গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ২৭ রানে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মেতেছে বার্বাডোস ।

২০১৪ সালের পর দ্বিতীয়বারের মত সিপিএলের শিরোপা জিতেছে বার্বাডোস । অন্যদিকে এই নিয়ে পঞ্চমবারের মত ফাইনালে হেরেছে দুর্ভাগা গায়ানা । সেই সাথে রয়ে গেছে শিরোপাবঞ্চিত । অথচ এবারের আসরে এটাই গায়ানার প্রথম হার , আর সেটাও কিনা ফাইনালে ! টানা ১১ ম্যাচ জয়ের পর ফাইনালে হারের ফলে ভেঙ্গে গেছে তাদের প্রথম শিরোপা জয়ের স্বপ্ন ।

রবিবার ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭১ রান তোলে বার্বাডোস । জবাবে ২০ ওভারে নয় উইকেটে ১৪৪ রানের বেশী করতে পারে নি গায়ানা ।

প্রথমে ব্যাট করা বার্বাডোসের হয়ে ১৫ বলে একটি চারে ১৫ রান করেছেন সাকিব আল হাসান ।

এক পর্যায়ে ১০৮ রানে ছয় উইকেট হারিয়েছিল বার্বাডোস । কিন্তু সপ্তম উইকেটে অবিচ্ছিন্ন ৬৩ রান জুড়ে দেন জোনাথন কার্টার আর অ্যাশলে নার্স । সেটাও মাত্র ৩১ বলে , যা বার্বাডোসকে এনে দেয় বড় পুঁজি ।

ফাইনালের সেরা কার্টার করেছেন ২৭ বলে অপরাজিত ৫০ রান । মেরেছেন চারটি করে চার আর ছক্কা । অপরাজিত ১৯ রান করেছেন অ্যাশলে নার্স । তার ১৫ বলের ইনিংসে ছিল একটি করে চার আর ছক্কা ।

এছাড়া ওপেনার জনসন চার্লস ২২ বলে ছয়টি চার আর একটি ছক্কায় ৩৯ রান করেছেন । আরেক ওপেনার অ্যালেক্স হেইলসের অবদান ছিল ২৪ বলে ২২ রান । তিনি মেরেছেন দুইটি করে চার আর ছক্কা ।

জবাবে শুরু থেকে উইকেট হারিয়ে বিপাকে পড়া গায়ানা কখনো জয়ের সম্ভাবনাই জাগাতে পারে নি । দলের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার ব্র্যান্ডন কিং । কেমো পল ২৫ , নিকোলাস পুরান ২৪ আর শারফেন রাদারফোর্ড ১৫ রান করে শুধুই ব্যবধান কমিয়েছেন । কিন্তু দলের অন্যরা দুই অংকের রানের দেখা না পাওয়ায় জেতা হয় নি শিরোপা ।

রেমন রেফার চ্যাম্পিয়নদের হয়ে চার উইকেট নিয়েছেন । সাকিব দুই ওভারে ১৮ রান দিয়ে কোন উইকেট পান নি ।

আহাস/ক্রী/০০১