Download WordPress Themes, Happy Birthday Wishes

সাকিবকে নিয়ে নতুন জটিলতা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ক্রিকেটারদের ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে গত বুধবার । শুক্রবার থেকে শুরু হয়েছে জাতীয় দলের ভারত সফরের অনুশীলন ক্যাম্প । কিন্তু এই ক্যাম্পে এখনও যোগ দেন নি ক্রিকেটারদের আন্দোলনে নেতার ভূমিকায় থাকা সাকিব আল হাসান ।

আন্দোলন শেষ হয়েছে । কিন্তু সাকিব রয়ে যাচ্ছেন আলোচনাতেই । ধর্মঘটের পর থেকে একের পর এক বিতর্কিত ঘটনা জন্ম দিয়ে চলেছেন বাংলাদেশের টেস্ট আর টি-২০ অধিনায়ক । সর্বশেষ বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) না জানিয়ে গ্রামীণ ফোনের সাথে চুক্তি আর জাতীয় দলের অনুশীলনে যোগ না দিয়ে যেন নিজের ক্ষমতাই জাহির করছেন সাকিব !

জাতীয় দলের অনুশীলন বাদ দিয়ে সাকিব শুক্রবার গেছেন গ্রামীণ ফোনের চুক্তি অনুষ্ঠানে । রবিবার ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে তিনি ছিলেন ঢাকার একটি পাঁচতারকা হোটেলে মীনা কার্টুনের অনুষ্ঠানে । সব মিলে সাকিবের অপেশাদার আচরণে বেশ ক্ষুব্ধ বিসিবি ।

বিশেষ করে গ্রামীণ ফোনের সাথে চুক্তি নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেছিলেন, সাকিবকে কোনো ছাড় দেয়া হবে না। তাকে ও কোম্পানিটিকে আইনি নোটিশ পাঠানো হবে।

এসব কিছুর মাঝেই রবিবার (২৭ অক্টোবর) সাকিবের সাথে বৈঠক হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের । জানা গেছে ,সেখান থেকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ধানমন্ডির কার্যালয়ে যান। যেখানে রুদ্ধদ্বার বৈঠকও হয় দু’জনের। তবে তাদের মধ্যে কী নিয়ে আলোচনা হয়েছে তা জানা যায়নি।

বিসিবির একটি সূত্র জানায়, বোর্ডের অনুমতি ছাড়া একাধিক মিডিয়ায় সাক্ষাৎকার দিয়েছেন সাকিব। এ মুহূর্তে সাক্ষাৎকার প্রচার হলে নতুন করে বিতর্ক হতে পারে, সে কারণেই তাকে ডেকেছিলেন বোর্ড সভাপতি।

রবিবার জাতীয় ক্রিকেট দল অনুশীলনের অংশ হিসেবে নিজেদের মধ্যে খেলেছে একটি প্রস্তুতি ম্যাচ । সেই ম্যাচেও ছিলেন না সাকিব । যা নিয়ে নতুন করে কানাঘুষা হচ্ছে। ম্যাচ চলাকালে মাঠেও ছিলেন না তিনি।

বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানান, প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর কাছ থেকে ছুটি নিয়েছেন সাকিব। কেন বা কী কারণে ছুটি নিয়েছেন, রাত ৯টা পর্যন্ত তা জানাতে পারেননি আকরাম। সাকিবের মোবাইলে ফোন করেও পাওয়া যায়নি।

আহাস/ক্রী/০০৬