Download WordPress Themes, Happy Birthday Wishes

সমঝোতার পরেও ক্রিকেটারদের বৈঠক !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা তিন দিনের নানা নাটকের পর অবসান ঘটেছে বাংলাদেশের ক্রিকেটারদের অস্বস্তিকর ধর্মঘটের । সোমবার থেকে ১১ দফা (পরে যা ১৩ দফা হয়) দাবীতে ক্রিকেটারদের ডাকা ধর্মঘট শেষ হ হয়েছে বুধবার রাতে । বিসিবি’র (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সাথে বৈঠকের পর ক্রিকেটারদের পক্ষ থেকে আসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা ।

ধর্মঘট প্রত্যাহারের পর আবারও নিজেদের মধ্যে বৈঠকে বসেছিলেন ক্রিকেটাররা । সেটাও গভীর রাতে । কিন্তু কেন ?

বুধবার (২৩ অক্টোবর) বিসিবি’র সাথে বৈঠকে বসেন আন্দোলনরত ক্রিকেটাররা । সেখানে ক্রিকেটারদের বেশীরভাগ দাবী মেনে নেয়ার নিশ্চয়তা দেয়া হয় তাৎক্ষনিকভাবে । বাকিগুলো নিয়েও ভবিষ্যতে আলোচনা হবে বলে জানিয়ে দেয়া হয়েছে ।

বোর্ডের এমন আশ্বাসের ভিত্তিতেই ক্রিকেটাররা ধর্মঘট প্রত্যাহার করেছেন । কিন্তু দাবি দাওয়াগুলো বাস্তবায়ন কতটা হবে তা নিয়ে রয়েছে শঙ্কা! সেই শঙ্কা থেকেই সমঝোতা হওয়ার পরও গভীর রাতে আবার বৈঠকে বসেছিলেন ক্রিকেটাররা।

জানা গেছে , বোর্ড রুম থেকে বের হয়ে একাধিক ক্রিকেটাররা গিয়েছিলেন বোর্ড সভাপতির রুমে। সেখানে শামসুর রহমান শুভর সাথে বোর্ডের এক কর্মকর্তার বাকবিতণ্ডার খবর পাওয়া গেছে । তবে সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমদের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেয়া সম্ভব হয় । এরপরেই ড্রেসিং রুমে চলে ক্রিকেটারদের রুদ্ধশ্বাস বৈঠক ।

যদিও এই বৈঠকের কারণ সম্পর্কে কিছু জানা যায় নি । মুখ খোলেন নি বৈঠকে অংশ নেয়া ক্রিকেটাররা । ফলে এই বৈঠকের কারণ নিয়ে রয়ে যাচ্ছে ধোঁয়াশা । আভাস পাওয়া গেছে , আশ্বাস মোতাবেক আবারও খেলায় ফিরবেন ক্রিকেটাররা । বোর্ডের পরবর্তী মুভমেন্টের উপর নির্ভর করবে তাদের পরবর্তী করণীয়।

আহাস/ক্রী/০০৬