Download WordPress Themes, Happy Birthday Wishes

রোনালদোদের বাঁচাতে শেষ মুহূর্তে দিবালা ম্যাজিক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগে জয় পেয়েছে শিরোপা প্রত্যাশী জুভেন্টাস । যদিও ইটালিয়ান চ্যাম্পিয়নদের এই জয়ে খুব সহজে আসে নি । বরং পিছিয়ে থাকা জুভেন্টাস জয় পেয়েছে শেষ মুহূর্তের দুই গোলে । আর সেই জয় জোড়া গোল করে এনে দিয়েছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা ।

মঙ্গলবার রাতে ইউরোপের ক্লাব ফুটবলের সেরা আসরে ‘ডি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় জুভেন্টাস আর রাশিয়ার লোকোমোটিভ মস্কো । ম্যাচটি নিজেদের মাঠ অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস অনেক কষ্টে জিতেছে ২-১ গোলে ।

ম্যাচের ৩০ মিনিটে এগিয়ে যায় অতিথি মস্কো । এই সময় হোয়াও মারিওর প্রথম দফার শট ফিরিয়ে দিয়েছিলেন জুভেন্টাস কিপার ভচেখ স্ট্যাসনি । কিন্তু ফিরতি বলে রাশিয়ান মিডফিল্ডার আলেক্সেই মিরানচুক গোল করতে ভুল করেন নি ।

এরপর থেকে মস্কোর ক্লাবটির বিপক্ষে প্রাধান্য বিস্তার করে খেলেও গোলের দেখা পাচ্ছিলো না জুভেন্টাস । তবে ৭৩ মিনিটে সব হতাশার অবসান ঘটান দিবালা । হুয়ান কুয়ার্দাদোর পাস থেকে জোরালো শটে গোল করে ম্যাচে সমতা এনে দেন আর্জেন্টিনার তারকা ।

দুই মিনিট পরেই আবারও লক্ষ্যভেদ করেন দিবালা । প্রথমে আলেক্সান্দ্রোর শট ফিরিয়ে দেন প্রতিপক্ষের কিপার । কিন্তু ফিরতি বয়ল পেয়ে যান ফাঁকায় দাঁড়িয়ে থাকা দিবালা । যা কাজে লাগান তিনি । আর তুরিনোর বুড়িদের এনে দেন ২-১ গোলে জয়ের স্বস্তি ।

এই জয়ে ‘ডি’ গ্রুপে তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে সবার আগে আছে জুভেন্টাস । সমান ম্যাচে তিন পয়েন্ট নিয়ে তিনে অবস্থা মস্কোর ।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে স্পেনের এথলেটিকো মাদ্রিদ ১-০ গোলে হারিয়েছে জার্মানির বেয়ার লেভারকুসেনকে ।

এই জয়ে তিন ম্যাচে জুভেন্টাসের সমান সাত পয়েন্ট পেয়েছে এথলেটিকো মাদ্রিদ । তবে গোল ব্যবধানে তারা আছে দুইয়ে । জার্মানির ক্লাব লেভারকুসেন হেরেছে টানা তিন ম্যাচে ।

আহাস/ক্রী/০০২