Download WordPress Themes, Happy Birthday Wishes

বার্সার জয়ের দিনে ইতিহাস গড়লেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চ্যাম্পিয়ন্স লীগের ইতিহাসে প্রথম এবং একমাত্র খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে গোল করলেন লিওনেল মেসি । যদিও মেসির এমন ইতিহাস গড়ার দিনেও বার্সেলোনাকে অনেক কষ্টে জিততে হয়েছে চেক রিপাব্লিকের ক্লাব স্লাভিয়া প্রাহার বিপক্ষে । বলতে গেলে , অনেকটা ভাগ্যের জোরেই প্রতিপক্ষের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে আর্নেস্তো ভেলভার্দের দল ।

মঙ্গলবার রাতে সিনোবো স্টেডিয়ামে বার্সেলোনা ২-১ গোলে হারিয়েছে স্নাগতিক স্লাভিয়া প্রাহাকে । এই জয়ে তিন ম্যাচে সাত পাওয়া বার্সেলোনা ‘এফ’ গ্রুপের শীর্ষে অবস্থান করছে ।

ম্যাচের তিন মিনিটেই এগিয়ে যায় বার্সা অধিনায়ক লিওনেল মেসির গোলে । আর্থারের সাথে বয়ল দেয়া-নেয়ায় গোলটি করেন আর্জেন্টিনার মহাতারকা ।

এই নিয়ে এককভাবে টানা ১৫ চ্যাম্পিয়ন্স লীগ আসরে গোল করার কৃতিত্ব এখন শুধু মেসির । সেই সাথে প্রতিযোগিতাটির ইতিহাসে সর্বাধিক ৩৩টি দলের বিপক্ষে গোল করার রেকর্ডের মালিক ক্রিস্তিয়ানো রোনালদো ও রাউল গঞ্জালেসের পাশে বসলেন তিনি ।

গোল খাওয়ার পর রুদ্রমূর্তি ধারণ করে প্রাহা । ২০তম মিনিটে ইয়ারোস্লাভ জেলেনির নিচু শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

প্রথমার্ধেই আরও দুইবার বার্সাকে বাঁচিয়েছেন জার্মানির গোলরক্ষক টের স্টেগান ।

প্রথমার্ধের গোলের সুযোগ মিসের হতাশা দ্বিতীয়ার্ধে ভুলতে সময় নেয়নি স্লাভিয়া ৫৫ মিনিটে লুকাস মাসুপুস্ত লং বল রিসিভ করে ঢুকে পড়েছিলেন বার্সার বক্সের ভেতর। এরপর পাস বাড়িয়েছিলেন ইয়ান বরলিকে। লেফটব্যাক বরলি এরপর গোল করে সমতায় ফেরান স্লাভিয়া প্রাহা ।

৫৭ মিনিটে আবারও এগিয়ে যায় বার্সেলোনা । মেসির ফ্রি-কিক থেকে উড়ে আসা বল ডান দিকের বাইলাইনের একেবারে কাছ থেকে লুইস সুয়ারেজের শটে গোল হবার কোন সম্ভাবনাই ছিল না । কিন্তু বল যাওয়ার সময় ওলিয়েঙ্কারের গা ছুঁয়ে গেল দিক পরিবর্তন করে ঢুকে যায় স্লাভিয়ার জালে। এই আত্মঘাতী গোলেই শেষ পর্যন্ত জয় পায় বার্সা ।

গ্রুপের আরেক ম্যাচে ইন্টার মিলান ২-০ গোলে হারিয়েছে জার্মানির বুরুশিয়া ডর্টমুণ্ডকে । এবারের আসরে ইটালির ক্লাবটির এটাই প্রথম জয় । এই জয়ে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে লীগ টেবিলের দুইয়ে উঠে এসেছে ইন্টার । অন্যদিকে সমান ম্যাচে সমান চার পয়েন্ট নিয়ে বুরুশিয়া আছে তিনে । গ্রুপের আরেক দল স্লাভিয়া প্রাহা মাত্র এক পয়েন্ট নিয়ে আছে চারে ।

আহাস/ক্রী/০০২