Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের জাতীয় দলে এসেক্সের বর্ষসেরা ক্রিকেটার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্সের একাডেমী দলের হয়ে খেলেন রবিন দাস । ১৭ বছরের এই তরুণ খেলছেন ইংল্যান্ডের বয়সভিত্তিক ক্রিকেটে । ইতোমধ্যেই দারুণ পারফর্মেন্স দিয়ে সবার নজরেও এসেছেন রবিন । হয়ত রবিনকে ভবিষ্যতে দেখা যেতে পারে ইংল্যান্ডের জাতীয় দলেও ! কিন্তু রবিন ইংল্যান্ড নয় , খেলতে চান বাংলাদেশের জার্সিতে । কিন্তু কেন রবিনের এমন ইচ্ছে ?

আসলে রবিনের নাড়ি পোঁতা রয়েছে বাংলাদেশেই । রবিনের জন্ম ইংল্যান্ডে হলেও তার পৈতৃক নিবাস বাংলাদেশের সুনামগঞ্জে । রবিনের জন্মের অনেক আগেই তার বাবা পাড়ি জমান ইংল্যান্ডে । এখন রবিনের পরিবার ইংল্যান্ডের নাগরিক ।

তবে রবিন সুযোগ পেলে খেলতে চান বাপ-দাদার জন্মভূমি বাংলাদেশের হয়ে । ইতোমধ্যেই কাউন্টি দ্বিতীয় বিভাগে খেলে জিতেছেন অনেক পুরস্কার । সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কারের পাশাপাশি ২০১৯ মৌসুমে এসেক্সের বর্ষসেরা একাডেমি ক্রিকেটারের স্বীকৃতিও পেয়েছেন রবিন। সর্বশেষ গ্রীষ্ম মৌসুমে এসেক্স একাডেমি ও দ্বিতীয় একাদশের হয়ে খেলেন তিনি।

এছাড়াও ইংল্যান্ডের বয়সভিত্তিক দলেও খেলা হয়ে গেছে তরুণ ব্যাটসম্যান রবিনের । কাউন্টি চ্যাম্পিয়নশিপে তার গড় প্রায় ৭০ রান । অনূর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশীপে কেন্টের বিপক্ষে অপরাজিত ডাবল সেঞ্চুরির পাশাপাশি মিডলসেক্সের সাথেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রবিন। ওয়ানস্টিড ক্রিকেট ক্লাবের হয়ে স্কুল ক্রিকেটে দুই সেঞ্চুরিতে ৫০ গড়ে ৫০০ এর বেশি রান করেছেন এই ব্যাটসম্যান।

রবিন আশাবাদী ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৭ সুযোগ পাবেন । তবে তার ইচ্ছা ভবিষ্যতে বাংলাদেশের হয়ে খেলার । সেই কারণে আপাতত খেলতে চান বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে । ডিসেম্বর থেকে জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত ফাঁকা সময়ে তিনি সুযোগ পেলে আসতে চান বাংলাদেশে খেলতে ।

শুধু রবিন নয় , তার বড় ভাই জোনাথন দাসও ক্রিকেট খেলেন ওয়ানস্টিড মুল দলের হয়ে উইকেট-রক্ষক ব্যাটসম্যান হিসেবে ।

আহাস/ক্রী/০০৬