Download WordPress Themes, Happy Birthday Wishes

নেইমার বলে কথা !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

রবিবার রাতটি ছিল ব্রাজিলের জন্য দারুণ হতাশার । সিঙ্গাপুরের জাতীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ব্রাজিল ১-১ গোলে ড্র করেছে নাইজেরিয়ার সাথে । আর এই ম্যাচে আবারও ইনজুরিতে পড়েছেন দলের সবচেয়ে বড় তারকা নেইমার জুনিয়র ।

নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচের ১২ মিনিটে বড় ধাক্কা খায় ব্রাজিল । এই সময় নেইমার হ্যামস্ট্রিংয়ের ব্যথা নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন, বেঞ্চে তাকে বাঁ ঊরুতে বরফ দিতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে, কয়েক সপ্তাহের জন্য ছিটকে যেতে পারেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার।

যদিও এখন পর্যন্ত ব্রাজিল কিংবা পিএসজি নেইমারের ইনজুরি নিয়ে পরিস্কার কিছু বলে নি । কিন্তু স্প্যানিশ ফুটবল দৈনিক ‘মার্কা’ জানাচ্ছে , অন্তত এক সপ্তাহের জন্য নেইমারের মাঠের বাইরে থাকা নিশ্চিত ।

নেইমার যদি এক দুই সপ্তাহের জন্য খেলতে না পারেন ইনজুরির কারণে , সেটা খুব বড় খবর হবে না । কারণ নেইমারের জন্য ইনজুরি এখন নিয়মিত ঘটনা । এ বছরের পুরোটা সময় তো ইনজুরিতেই কাটিয়েছেন। চলতি বছরের ২৮৫ দিনের ১৭৫ দিনই নেইমার ছিলেন ইনজুরিতে।

হিসেব বলছে , এই পর্যন্ত ক্যারিয়ারে ১৬ বার ইনজুরিতে পড়েছেন নেইমার । ২০১৪ সালের ১৬ জানুয়ারি থেকে রোববার পর্যন্ত কেটেছে ৫ বছর ৮ মাস ও ২৮ দিন। এ সময়ে নেইমারকে মাঠের বাইরে থাকতে হয়েছে ৪৪০ দিন।

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ২৭৭ ম্যাচে ২৯১ গোল করেছেন নেইমার।অর্থাৎ ক্যারিয়ারে গোল আর ম্যাচের চেয়ে ইনজুরিতে পড়ে থাকার পরিমান তার বেশী । এটা খুব সম্ভবত মর্মান্তিক একটা বিশ্বরেকর্ড ।

দুই বছর আগে ২২০ মিলিয়ন ইউরোর বিশ্বরেকর্ড চুক্তিতে পিএসজি কিনেছিল নেইমারকে । পিএসজিতে অবস্থানকালেই নয়বার ছোট-বড় ইনজুরিতে পড়েছেন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার ।

আহাস/ক্রী/০০৫