Download WordPress Themes, Happy Birthday Wishes

কিংস ইলেভেন পাঞ্জাবে থাকছেন না অশ্বিন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী বছর অনুষ্ঠিত হবে জনপ্রিয় ভারতীয় ফ্রেঞ্চাইজি টি-২০ আসর ‘ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ‘ (আইপিএল) । আগামী ডিসেম্বরে অনুষ্ঠিত হবে পরবর্তী আইপিএলের প্লেয়ার ড্রাফটস । এবার কলকাতায় বসবে এই খেলোয়াড় কেনাবেচার হাট ।

আগামী আইপিএল শুরু হতে অনেক দেরী । কিন্তু তাই বলে বসে নেই ফ্রেঞ্চাইজিরা । আগামী আসরের জন্য ইতোমধ্যেই নিজেদের দল গোছাতে ব্যস্ত তারা । এর মধ্যে কিংস ইলেভেন পাঞ্জাব তাদের প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে অনিল কুম্বলেকে ।

ভারতের ইতিহাসের অন্যতম সেরা বোলার কুম্বলে এক সময় জাতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন । যদিও বছর তিনেক আগে অধিনায়ক বিরাট কোহলির সাথে বনিবনা না হওয়ায় সরে আসেন ভারতীয় কোচের পদ থেকে ।

এবার সেই কুম্বলে আইপিএলে প্রধান কোচ হিসেবে কাজ করবেন পাঞ্জাবের সাথে । আর কোচের পদ পাওয়ার পরেই তিনি সাফ জানিয়ে দিয়েছেন , আগামী আসরে রবিচন্দ্রন অশ্বিনকে দেয়া হচ্ছে না অধিনায়কের দায়িত্ব ।

এমনকি কিছুদিন আগেই শোনা গেছে , অশ্বিন ২০২০ সালের আইপিএলে থাকছেন না পাঞ্জাবের সাথে । তিনি যোগ দিচ্ছেন দিল্লি ক্যাপিটালসে । যদিও চলতি সপ্তাহে কিংস ইলেভেন পাঞ্জাবের অন্যতম মালিক নেস ওয়াদিয়া জানিয়েছেন , তারা আগামী আসরেও ধরে রাখতে চান অশ্বিনকে ,

কুম্বলে নিজেও জানিয়েছেন , অধিনায়ক হিসেবে না হলেও অশ্বিনকে দলে দেখতে চান তিনি । তবে অশ্বিন নিজে কি চান সেটা এখনও জানা যায় নি ।

কুম্বলে জানিয়েছেন , ‘ অশ্বিন অনেক বড় মাপের ক্রিকেটার । সে বিগত কয়েক বছর যাবত ভারতের জাতীয় ক্রিকেট দলে অসাধারণ খেলে আসছে । দেশের জন্য তার অবদান কম না । এমন একজন ক্রিকেটারকে আমি অবশ্যই দলে চাইব । ‘

এরপরেই কুম্বলে জানান , ‘ তবে আগামী মৌসুমে অশ্বিনের অধিনায়ক থাকার সম্ভাবনা কম । আমরা দলে একটা পরিবর্তন চাইছি । এই নিয়ে তাড়াতাড়িই বোর্ডের (কিংস ইলেভেন পাঞ্জাব) সাথে আলোচনায় বসব । ‘

গত দুই আসরে পাঞ্জাবের নেতৃত্ব দিয়েছেন অশ্বিন । এখন পর্যন্ত পাঞ্জাব আইপিএলের শিরোপা জেতে নি । ২০১৪ সালে একবারই তারা ফাইনালে খেলেছে । এটাই আইপিএলের তাদের সেরা সাফল্য ।

আহাস/ক্রী/০০৩