Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়ার্নারের প্রথম টি-২০ সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রেকর্ড জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শুরু হয়েছে অস্ট্রেলিয়া আর শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচের টি-২০ সিরিজ । অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হওয়া সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিকরা পেয়েছে ১৩৪ রানে বিশাল জয় । ম্যাচে নিজের ৩৩তম জন্মদিনে ক্যারিয়ারের প্রথম টি-২০ সেঞ্চুরির দেখা পেয়েছেন ডেভিড ওয়ার্নার ।
রবিবার এডিলেইডে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে তোলে দুই উইকেটে ২৩৩ রান । জবাবে সফরকারী শ্রীলঙ্কা ২০ ওভার খেলেও ৯৯ রানের বেশী করতে পারে নি ।

টি-২০ ক্রিকেটে রানের ব্যবধানে এটাই অস্ট্রেলিয়া সবচেয়ে বড় জয় । এর আগে গেলো বছর ১০০ রানে জিম্বাবুয়েকে হারিয়েছিল অজিরা ।

এছাড়া টি-২০ ক্রিকেটে এটা অজিদের তৃতীয় দলীয় সর্বোচ্চ রানের স্কোর । শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৬ সালে ক্যান্ডিতে ২৬৩ রান করেছিল অস্ট্রেলিয়া ।

প্রথমে ব্যাট করতে নেমে দুই অজি ওপেনার মাত্র ৬৫ বলে যোগ করেন ১২২ রান । ৩৬ বলে ৬৪ রান করে বিদায় নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ । তার ইনিংসে ছিল আটটি চার আর তিনটি ছক্কা ।

দ্বিতীয় উইকেটে আসে ১০৭ রান । টি-২০ ক্রিকেটে পর পর দুই শতরানের জুটি এই প্রথম । এবার ওয়ার্নারের সাথে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল ।

মাত্র ২৮ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেলেছেন ম্যাক্সওয়েল । তার ইনিংসে ছিল সাতটি চার আর তিনটি ছক্কা ।

ওয়ার্নার অপরাজিত থাকেন ঠিক ১০০ রানে । এটাই তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক টি-২০ সেঞ্চুরি । ৫৬ বয়ল খেলে ওয়ার্নার মেরেছেন দশটি চার আর চারটি ছক্কা ।

শ্রীলঙ্কার হয়ে লক্ষ্মণ সাদাকান আর দাশুন শানাকা নেন একটি করে উইকেট ।

টার্গেট তাড়ায় নামা শ্রীলঙ্কার বিপক্ষে তিনটি উইকেট নেন এডাম জাম্পা । এছাড়া মিচেল স্টার্ক আর প্যাট কামিন্স পেয়েছেন দুইটি করে উইকেট । এক উইকেট পান এস্টন এগার ।

শ্রীলঙ্কার নিরাশার দিনে সর্বোচ্চ ১৭ রান করেছেন দাশুন শানাকা ।

ম্যাচের সেরা হয়েছেন ওয়ার্নার । বলা যায় , সেঞ্চুরি আর জয়ের সাথে নিজের জন্মদিনটা দারুণভাবে স্মরণীয় করে রাখলেন অজি এই ওপেনার ।

আহাস/ক্রী/০০৭