Download WordPress Themes, Happy Birthday Wishes

এলো পাপনের পদত্যাগের দাবী !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের ক্রিকেটারদের ডাকা ধর্মঘটে প্রথমে ছিল ১১টি দাবী । পরে যোগ হয় আরও দুইটি । তবে সেখানে ছিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগের দাবী । অথচ সেটাই করে বসেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আক্তার ।

গত সোমবার (২৪ অক্টোবর) হঠাৎ করেই বেতন-ভাতা বৃদ্ধি আর ক্রিকেট খেলোয়াড়দের কল্যাণে গঠিত সমিতি ‘কোয়াব’র নেতৃত্ব বদলের দাবীতে ধর্মঘটে যায় বাংলাদেশের ক্রিকেটাররা । টানা তিনদিন ক্রিকেটারদের আন্দোলন নিয়ে পরিস্থিতি ছিল উত্তপ্ত । তবে বুধবার (২৪ অক্টোবর) মাঝরাতে আন্দোলনরত ক্রিকেটারদের বৈঠকের পর সমাধান হয় সব সমস্যার । বেশীরভাগ দাবী মেনে নেয়ায় ক্রিকেটারদের পক্ষ থেকে প্রত্যাহার করা হয়েছে ধর্মঘটের কর্মসূচী ।

এদিকে বাংলাদেশের ক্রিকেটারদের ধর্মঘট সংক্রান্ত খবর গুরুত্ব পায় বিদেশী মিডিয়ায় । এর সাথে একাত্মতা প্রকাশ করে বিবৃতি দেয় আন্তর্জাতিক ক্রিকেটারদের সংস্থা ,ফিকা’ । তারা ক্রিকেটারদের দাবীকে যৌক্তিক মনে করে বলে জানিয়েছে ।

একই কথা বলেছেন পাকিস্তানের সাবেক স্পীড-মাস্টার শোয়েব আক্তার । সাকিব-তামিমদের আন্দোলন নিয়ে তিনি ইউ টিউবে একটি ভিডিও আপ করেন । তিনি সেখানে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পদত্যাগ চান !

শোয়েব আক্তার জানান , ‘বিসিবি সভাপতির পদত্যাগ করা উচিত। বাংলাদেশের ক্রিকেটের জন্য তিনি সঠিক ব্যক্তি নন। তিনি ক্রিকেটারদের কন্ট্রোল করতে পারছেন না। ‘

শোয়েব আক্তারের এমন মন্তব্য অবশ্য এসেছিল ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা আসার আগেই ।

আহাস/ক্রী/০০৮