Download WordPress Themes, Happy Birthday Wishes

আরাফাত সানিকে নিয়ে ভারত সফরের দল ঘোষণা করল বিসিবি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি মাসের শেষের দিকে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল । এই সফরে স্বাগতিকদের বিরুদ্ধে তিনটি টি-২০ আর দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ দল । সফরের শুরুতেই দুই দলের মধ্যে হবে টি-২০ লড়াই ।

ভারতের বিপক্ষে আসন্ন টি-২০ সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । এই দলের নেতৃত্বে থাকছেন সাকিব আল হাসান ।

ভারতের বিপক্ষে স্কোয়াডে চমক হিসেবে চমক হিসেবে ফিরেছেন আরাফাত সানি আর আল আমিন হোসেন । দুইজনেই সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলছিলেন ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপে । সেই আসরের পর এবারেই প্রথম আবারও দলে ফিরলেন দুইজন , তাও একই সাথে ।

এছাড়া দলে আছেন ওপেনার তামিম ইকবাল । তিনি ছিলেন না আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট আর ত্রিদেশীয় টি-২০ সিরিজে । এছাড়াও ফিরেছেন সৌম্য সরকার ।

ত্রিদেশীয় সিরিজে খেলা বেশিরভাগ খেলোয়াড়ই আছেন ভারত সফরের দলে। ত্রিদেশীয় সিরিজে অভিষেকে আলো ছড়ানো লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব জায়গা ধরে রেখেছেন। সেই টুর্নামেন্টে প্রথমবারের মতো ডাক পেয়ে কোনো ম্যাচ খেলার সুযোগ না পাওয়া নাঈম শেখও আছেন দলে।

আগামী ৩ নভেম্বর দিল্লিতে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। রাজকোট ও নাগপুরে পরের দুই ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ নভেম্বর। এরপর ইন্দোর ও কলকাতায় দুটি টেস্ট খেলবে দুই দল।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানী, মোহাম্মদ সাইফউদ্দিন, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম।

আহাস/ক্রী/০১০