Download WordPress Themes, Happy Birthday Wishes

অঘটনের শিকার ভারতের মোহন বাগান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে  নিজেদের অভিষেক ম্যাচে হেরেছে ভারতের নামী ক্লাব মোহন বাগান । লাওসের নিউ ইয়াং এলিফ্যান্টস ক্লাবের বিপক্ষে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত হেরেছে কোলকাতার ক্লাবটি । প্রায় ২০ বছর পর বাংলাদেশে খেলতে এসে পরাজয়ের মুখ দেখতে মোহন বাগানের প্রথম ম্যাচেই ।

রবিবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় মোহন বাগান লাওসের ক্লাব ইয়াং নিউ ইয়াং এলিফ্যান্টস ক্লাব । লাওসের ক্লাবটি নিজেদের সেরা খেলোয়াড়দের ছাড়াই এসেছে বাংলাদেশে খেলতে । কিন্তু তা স্বত্বেও পূর্ণ শক্তির মোহন বাগানের বিপক্ষে লাওসের ক্লাবটি ম্যাচ জিতেছে ২-১ গোলে ।

ম্যাচের ১৮ মিনিটে এগিয়ে যায় মোহন বাগান । সোসেবা বেইতিয়ার করা কর্নার থেকে উড়ে আসা বলে হেড করে বল প্রতিপক্ষের জালে জড়ান হুলিয়েন কলিন্স । তাতে ১-০ গোলে এগিয়ে যায় মোহন বাগান ।

খেলার শুরু থেকে গুছিয়ে নিতে না পারা ইয়াং এলিফ্যান্টস ক্লাবের খেলোয়াড়রা নিজেদের ফিরে পেতে সময় নেয় আধা ঘণ্টার মত । এরপর থেকেই তারা শুরু পাল্টা আক্রমণ । যার ফল পাত ৪২ মিনিটে । ডি-বক্সের ওপর থেকে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে চান্থাচোনে সিনোলাথ থ্রু পাস বাড়ান। বল নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত টোকায় গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করেন সোমেক্সে কেয়োহানাম।

৮৭ মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে পারে নি মোহন বাগান । ম্যাচের গোলদাতা সোসেবার শট ফিরিয়ে দেন গোলরক্ষক । পরের মিনিটেই পাল্টা আক্রমণ থেকে গোল করে লাওসের ক্লাব । ডান দিক থেকে থিনোলাথের নিচু ক্রসে সাইড ভলিতে কিয়োহানামের সাইড ভলি জাল খুঁজে পায়।

শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়ায় দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে মাত্র চার বছর আগে প্রতিষ্ঠিত ক্লাবটি ।

আহাস/ক্রী/০১১